দেশজুড়েপ্রধান শিরোনামস্বাস্থ্য

আবারও ১০ টাকার টিকিটে চিকিৎসা নিলেন প্রধানমন্ত্রী

ঢাকা অর্থনীতি ডেস্কঃ সাধারণ রোগীদের মতো আবারও ১০ টাকায় টিকিট কেটে চিকিৎসা নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অন্যান্য রোগীদের মতো লাইনে দাঁড়িয়ে চোখের ডাক্তার দেখিয়েছেন তিনি। এ সময় তিনি হাসপাতালের বর্তমান কর্মকাণ্ড সম্পর্কে খোঁজ-খবর নেন এবং চিকিৎসক ও নার্সদের ধন্যবাদ দেন।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) সকাল আটটায় জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালের বহির্বিভাগে ১০ টাকার টিকিটের চিকিৎসাসেবা গ্রহণ করেন তিনি। প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এম এম ইমরুল কায়েস এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, এর আগেও দুইবার নিজে টিকিট কেটে স্বাস্থ্য পরীক্ষা করিয়েছিলেন বঙ্গবন্ধুকন্যা। চলতি বছরের ১৯ এপ্রিল শেরেবাংলা নগরের জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালেই চিকিৎসা নিয়েছিলেন শেখ হাসিনা।

এছাড়া ২০১৭ সালের ৯ সেপ্টেম্বর গাজীপুরের কাশিমপুরে শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে হাসপাতালে পাঁচ টাকা মূল্যের নির্ধারিত টিকিট কেটে স্বাস্থ্য পরীক্ষা করিয়েছিলেন প্রধানমন্ত্রী। সেবার হাসপাতালে নিজে কাউন্টারে দাঁড়িয়ে নাম নিবন্ধন করেন এবং চেকআপের ফি দেন। পরে সেই টিকিটে তিনি চোখ, কানসহ নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করান।

মায়ের নামে প্রতিষ্ঠিত হাসপাতালটির চিকিৎসাসেবায় সন্তুষ্টি প্রকাশ করে সেদিন শেখ হাসিনা বলেছিলেন, ‘আমি যদি কখনো অসুস্থ হয়ে পড়ি, তাহলে আপনারা আমাকে বিদেশে নেবেন না। এয়ার অ্যাম্বুল্যান্সে উঠাবেন না। আমি দেশের মাটিতেই চিকিৎসা নেব। এই হাসপাতালে চিকিৎসা নেব।

#এমএস

Related Articles

Leave a Reply

Close
Close