দেশজুড়ে

‘আমাদের মৃত্যুর জন্য ভাগ্য ও আত্মীয়-স্বজন দায়ী’

ঢাকা অর্থনীতি ডেস্কঃ রাজধানীর উত্তরখানের একটি বাসা থেকে মা, মেয়ে ও ছেলের লাশ উদ্ধার করেছে পুলিশ। এসময় একটি চিরকুট পাওয়া যায়। এতে লেখা আছে, ‘আমাদের মৃত্যুর জন্য ভাগ্য ও আমাদের আত্মীয়-স্বজন দায়ী’।

রোববার (১২ মে) রাত ৮টার দিকে ঘটনাস্থলে গিয়ে দরজা ভেঙে একই পরিবারের তিন জনের লাশ উদ্ধার করা হয়। প্রাথমিকভাবে আত্মহত্যা বলে ধারণা করলেও বিষয়টি খতিয়ে দেখার কথা জানিয়েছে পুলিশ।

জানা যায়, চলতি মাসেই রাজধানীর উত্তরখান এলাকায় জাহানারা বেগম তার ছেলে-মেয়েকে নিয়ে একটি ভাড়া বাসায় ওঠেন। গত কয়েকদিন ধরে এই বাসাটির দরজা-জানালা বন্ধ ছিল। ভেতর থেকে কোনো সাড়াশব্দ পাওয়া যাচ্ছিল না। রোববার সন্ধ্যার দিকে সন্দেহ হলে প্রতিবেশীরা পুলিশে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে এসে দরজা ভেঙে তিনজনের লাশ উদ্ধার করে।

প্রতিবেশী ও স্বজনরা বলছেন, গত ৭ মে এই বাসায় ওঠেন জাহানারা বেগম ও তার ছেলে-মেয়ে। এই বাড়ির পাশেই তাদের একটি জমি রয়েছে, সেখানে বাড়ি করতে এই বাসায় ভাড়া নিয়েছিলেন তারা।

পুলিশ জানায়, বাসার কোনো দরজা জানালা ভাঙা আছে কি না তা পরখ করে ভেতরে প্রবেশ করেন তারা। দরজা-জানালা ভাঙার কোনো প্রমাণ না পাওয়ায় প্রাথমিকভাবে একে আত্মহত্যা মনে করলেও বিষয়টি খতিয়ে দেখার কথা জানিয়েছে পুলিশ।

ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার নাবিদ কামাল শৈবাল বলেন, ছেলেটির শরীরে কিছু আঘাতের চিহ্ন আছে। তবে, বাকি দু’জনের শরীরে কোন ধরনের আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। এটা আত্মহত্যা নাকি অন্য কিছু তা তদন্তের পর বলা সম্ভব হবে।

জাহানারা বেগমের স্বামী ২০১৬ সালে মারা যান। ছেলে মহিব সম্প্রতি অনুষ্ঠিত ৪০তম বিসিএস-এর প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নিয়েছিলেন। এবং ২০ বছর বয়সী মেয়ে মিম প্রতিবন্ধী ছিলেন বলে জানায় পুলিশ।

Related Articles

Leave a Reply

Close
Close