দেশজুড়ে

‘আল্লাহ আল্লাহ করেন, মশা মারার কার্যকর ওষুধ আসছে’

ঢাকা অর্থনীতি ডেস্কঃ মশা মারার কার্যকর ওষুধের জন্য আরও এক সপ্তাহ অপেক্ষা করতে হবে। এই সময়ে ডেঙ্গু পরিস্থিতি কীভাবে সামলাবে জানে না ঢাকার দুই সিটি করপোরেশন। এ কয়দিনে ডেঙ্গুর ভয়াবহতা কোন পর্যায়ে গিয়ে দাঁড়াবে তা নিয়ে সর্বমহলে আলোচনা চলছে।

নাম না প্রকাশ করা শর্তে সিটি করপোরেশনের এক কর্মকর্তা বলেন, আল্লাহ আল্লাহ করেন, এবার কার্যকর ওষুধ আসছে। আগামী এক সপ্তাহের মধ্যে মশা মারার কার্যকর ওষুধ দেশে এসে পৌঁছাবে।

গত ২৫ জুলাই আদালতে বিচারপতি তারিক উল হাকিম বলেছিলেন, এক সপ্তাহের মধ্যে মশা নিধনের ওষুধ দরকার। এ জন্য কি করতে হবে সেটা আমাদেরকে জানান। সেভাবেই আদেশ দেয়া হবে। কারণ দেশের মানুষ আতংকিত। ঘরে ঘরে এ আতংক বিরাজ করছে।

ইতিমধ্যে সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্তের সংখ্যা ১৭ হাজার ছাড়িয়েছে। এখন প্রতিদিনই ডেঙ্গু আক্রান্ত রোগীর রেকর্ড ভাঙছে। গত ২৪ ঘণ্টায় সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ১৪৭৭ জন বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। নেত্রকোনা জেলা বাদে দেশের বাকি সব কয়টি জেলাতে ডেঙ্গু রোগে আক্রান্ত হচ্ছেন মানুষ। এরমধ্যে রাজধানীতে আক্রান্ত হয়েছেন ৯২৬ জন।

বুধবার ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে পুলিশের এক এসআইসহ তিন জন মারা গেছেন। এ নিয়ে এ বছর ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উপসচিবের স্ত্রী, তিন জন চিকিত্সক ও এক নার্সসহ ৫৪ জন মারা গেলেন।

এতদিন মশা নিধনের নামে জনগণের সঙ্গে প্রতারণা করে এসেছে দুই সিটি করপোরেশন। উত্তর সিটি করপোরেশনের কালো তালিকাভুক্ত ওষুধ ছিটাচ্ছে দক্ষিণ সিটি করপোরেশন। মশক নিধনে ব্যর্থ হওয়ায় এবার ডেঙ্গুর ভয়াবহতা বেড়েছে। অফিস, আদালত, শিক্ষা প্রতিষ্ঠান, পুলিশ ফাঁড়ি এসব এলাকায় ডেঙ্গুর ঝুঁকি বেশি।

Related Articles

Leave a Reply

Close
Close