আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

আল আমানাহ মাদরাসার নতুন শাখার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদকঃ সাভারের আশুলিয়ায় আল আমানাহ মাদরাসার নতুন শাখার উদ্বোধন করা হয়েছে। রবিবার (২৫ ডিসেম্বর) দুপুরে আশুলিয়ার ডেন্ডাবর এলাকায় মাদরাসাটির ২য় শাখার উদ্বোধন করেন ধামসোনা ইউপি চেয়ারম্যান ও আশুলিয়া থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ সাইফুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে সাইফুল ইসলাম বলেন, আমি ভাবতে পারিনি মাদরাসাটি এত বড় আর এত আধুনিক। আমি এখানে এসে অবাক হয়েছি। আমি অনেক খুশি যে এখানে যুগের সাথে তাল মিলিয়ে অত্যাধুনিকভাবে সাধারণ শিক্ষার সাথে ধর্মীয় শিক্ষার সংযোগ ঘটানো হয়েছে। এই এলাকায় এমন একটি শিক্ষা প্রতিষ্ঠান এলাকার শিক্ষার মানোন্নয়নে ব্যাপক ভূমিকা রাখবে।

তিনি আরও বলেন, অনেক সময় দেখি যে অনেক মাদরাসার শিক্ষক বা কর্তৃপক্ষ মাদরাসার কোমলমতি শিশুদের দিয়ে রাস্তায় টাকা উঠায়, মাদরাসার সামনে বসে মাইক বাজিয়ে টাকা চায়। আমি এই প্রথার ঘোর বিরোধী। শিশুদের এই কাজে লাগানো উচিৎ না।

এসময় আরও উপস্থিত ছিলেন সাবেক ব্যাংক কর্মকর্তা আব্দুর রশীদ, ধামসোনা ইউনিয়নের ৮ নং ওয়ার্ড সদস্য হারুন অর রশীদ, ঢাকা জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক হাসান মন্ডল।

এসময় প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেন হাফেজ মাওলানা মোঃ নুরুল্লাহ এবং বিশেষ আলোচক হিসেবে ছিলেন মুফতী আব্দুল্লাহ আল মাদানী।

আয়োজনের সভাপতিত্ব করেন আল আমানাহ মাদরাসার অধ্যক্ষ সাইফুল ইসলাম জসিম।

উল্লেখ্য, ২০২০ সালের সেপ্টেম্বর মাসে আশুলিয়ার গাজীরচট বটতলা এলাকায় মাদরাসাটি যাত্রা শুরু করে।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close