আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

আশুলিয়ায় অপহৃত শিশু চট্টগ্রামে উদ্ধার, আটক ২

নিজস্ব প্রতিবেদকঃ আশুলিয়া কাঠগড়া এলাকা থেকে অপহৃত ৬ বছরের শিশু মোঃ আলী হোসেনকে চট্টগ্রাম থেকে উদ্ধার করেছে র‌্যাব-৪।

সোমবার দুপুরে সংবাদ সম্মেলনের মাধ্যমে র‌্যাব এই তথ্য নিশ্চিত করেন। এর আগে গতরাতে চট্টগ্রাম জেলার হাটহাজারী থানাধীন সেকেন্দার কলোনী এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে শিশু মোঃ আলী হোসেন’কে উদ্ধার করা হয়। এসময় অপহরণকারী চক্রের ২ সদস্য’কে গ্রেফতার করা হয়।

অপহরণকারীরা হলোঃ লক্ষ্মীপুর জেলার মোঃ জাকির হোসেন (২১) ও ময়মনসিংহ জেলার শান্ত মিয়া (২৯)।

র‌্যাব জানান, গত ২৩ ফেব্রুয়ারি কৌশলে তারা শিশুটিকে অপহরণ করে বাইপাইল এবং সায়েদাবাদ হয়ে চট্রগ্রামে নিয়ে যায়। ঘটনার পরের দিন অপহরনকারী চক্র মোবাইল ফোনে শিশুটির বাবা-মার কাছে নিকট ১৫ লক্ষ টাকা মুক্তিপণ দাবী করে হুমকি দেয়, টাকা দুইদিনের মধ্যে না দিলে অপহৃত শিশুটিকে মেরে ফেলা হবে। এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব-৪ এর এক দল র‍্যাব-৭ এর সহায়তায় শিশুটিকে উদ্ধার করে ও অপহরণকারীদের আটক করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, অপহরণকারী মোঃ জাকির হোসেন শিশু আলী হোসেনের বাবার টিনশেড বাসার ভাড়াটিয়া। তারা আশুলিয়ায় স্থানীয় একটি গার্মেন্টস কারখানায় প্যাকিং ম্যান হিসেবে কাজ করতো। চক্রটির মূলহোতা পলাতক আসামী মোঃ সোহান গ্রেফতারকৃত আসামীদের সাথে মুক্তিপণের মাধ্যমে আদায়কৃত টাকা ভাগাভাগির চুক্তি করে শিশুটিকে অপহরণ করার পরিকল্পনা করে।

অপহরণের পূর্ব পরিকল্পনা অনুযায়ী পলাতক আসামী মোঃ সোহান ভিকটিম শিশুটিকে চিপস ও খেলনা কিনে দেওয়ার প্রলোভন দেখিয়ে আশুলিয়ার কাঠগড়া পলানপাড়া এলাকায় শিশুটির নিজ বাসা হতে রিকশা করে বাইপাইলে এলাকায় নিয়ে যায়। পরে সায়েদাবাদ হয়ে বাসযোগে চট্টগ্রাম জেলার হাটহাজারী থানার ভাটিয়ারী ইউনিয়নের সেকেন্দার কলোনীতে গ্রেফতারকৃত আসামী জাকিরের চাঁচার বাসায় নিয়ে আটক রাখে। অপহরণকারী চক্রের মূলহোতা পলাতক আসামী মোঃ সোহান ভিকটিমের বাবার সাথে মুক্তিপণের বিষয়ে দর-কষাকষি করে ১৫ লক্ষ টাকা মুক্তিপণ দাবী করে। একপর্যায়ে ভিকটিমের বাবা অপহরণকারীদের নিকট বিকাশের মাধ্যমে ১০ হাজার টাকা দেন।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close