আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

আশুলিয়ায় ওষুধ কোম্পানিতে অভিযান; ১৫ লাখ টাকা জরিমানা

ঢাকা অর্থনীতি ডেস্কঃ সাভারে আশুলিয়ার দুর্গাপুর এলাকায় ‘অ্যাডভান্স নিউট্রিশন লিমিটেড’ ওষুধ কোম্পানিতে অভিযান চালিয়ে ওষুধের মান নিয়ন্ত্রণ অনুসরণ না করায় প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালককে তিন মাসের কারাদণ্ড ও ১৫ লাখ টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (৩০ সেপ্টেম্বর) র‌্যাব-৪ এর একটি দল দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ওই ওষুধ কোম্পানিতে অভিযান চালায়। অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব-৪ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিন আহম্মেদ।

ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিন আহম্মেদ সংবাদমাধ্যমে বলেন, অ্যাডভান্স নিউট্রিশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মমির হোসেন লাবুকে তিনমাসের কারাদণ্ড ও ১৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরও বলেন, প্রতিষ্ঠানটি প্রায় ৮০ ধরনের ওষুধ তৈরি করলেও কোনো ধরনের মান নিয়ন্ত্রণ পদ্ধতি অনুসরণ করতো না। ওষুধ তৈরির আগে এর কাঁচামাল, তৈরির প্রক্রিয়াকালীন ও প্রস্তুতকৃত ওষুধের কোনো ধরনের মান নিয়ন্ত্রণ করা হতো না। ওষুধ তৈরির রাসায়নিক কাঁচামালে কোনো ধরনের উৎপাদনের তারিখ, মেয়াদউত্তীর্ণের তারিখ, পণ্যের গায়ে পাওয়া যায়নি। প্রতিটি ব্যাচের ওষুধ তৈরির কোনো ধরনের ম্যানুফ্যাকচারিং রেকর্ড পাওয়া যায়নি।

এ বিষয়ে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি।

Related Articles

Leave a Reply

Close
Close