আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

আশুলিয়ায় কুড়িয়ে পাওয়া সেই নবজাতক পেলো নতুন বাবা-মা

নিজস্ব প্রতিবেদক: সাভারের আশুলিয়ার মির্জানগরের গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ ও হাসপাতালের প্রাচীরের বাহির থেকে উদ্ধার হওয়া নবজাতককে কৃষিবিদ মো. বজলুর রহমান ও মিসেস সাফিয়া ইসলাম দম্পতি দত্তক নিয়েছেন।

শুক্রবার দুপুরে এ দম্পতি নবজাতকটিকে দত্তক নেয়। কৃষিবিদ বজলুর রহমান সাভার উপজেলার স্বনির্ভর ধামসোনা ইউনিয়ন পরিষদের ডেন্ডাবর এলাকার বাসিন্দা। গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ ও হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মো. আবু তাহের বিষয়টি নিশ্চিত করেছেন।

এ সময় হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ও শিশু বিভাগের রেজিষ্ট্রার ডা. মাহবুব জোবায়ের সোহাগ, ইন্টার্ন চিকিৎসক ডা. লিডিয়া রুত বিশ্বাস ও ডা. রিজভীয়া জাহান সীমা প্রমুখ উপস্থিত ছিলেন।

গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ ও হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মো. আবু তাহের জানান, নবজাতকটি উদ্ধার হওয়ার পরে লিখিতভাবে আশুলিয়া থানায় জানানো হয়েছিল। পরে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ রিজাউল হক এ ব্যাপারে হাসপাতাল কর্তৃপক্ষকে যথাযথ উদ্যোগ গ্রহণ করার জন্য আহ্বান করেন।

নবজাতক উদ্ধার হওয়ার বিষয়টি জানাজানি হলেই অনেকেই নবজাতকটি দত্তক নেওয়ার জন্য আগ্রহ প্রকাশ করেছিল। এর প্রেক্ষিতে হাসপাতাল কর্তৃপক্ষ এ মাসের ৩ তারিখে কৃষিবিদ বজলুর রহমানের বাসা পরিদর্শন করি। পরে হাসপাতাল কর্তৃপক্ষ সার্বিক বিষয় বিবেচনা করে কৃষিবিদ বজলুর রহমানের নিকটে নবজাতকটি দিতে একমত পোষণ করে। এ দম্পতি উচ্চ শিক্ষিত, বজলুর রহমানের স্ত্রী সাফিয়া ইসলাম পেশায় একজন ইংরেজি শিক্ষক। উনাদের নিজস্ব বাসা রয়েছে। নবজাতকটির উজ্জ্বল ভবিষ্যতের কথা বিবেচনা করে হাসপাতাল কর্তৃপক্ষ এ দম্পতিকে নির্বাচন করেছে।

উল্লেখ্য, গত ১১ মে সকালে আসিফ হোসেন নামের এক ইট-বালু ব্যবসায়ী নবজাতকটিকে উদ্ধার করে হাসপাতালে রেখে যান। নবজাতকটি এতদিন হাসপাতালের গাইনী বিভাগের তত্ত্বাবধানে ছিল। এ নবজাতকের আহার হিসেবে গাইনি বিভাগের একাধিক সদ্য মা হওয়া মহিলাদের বুকের দুধ পান করানো হয়েছে।

Related Articles

Leave a Reply

Close
Close