আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

আশুলিয়ায় কৃষকের ধান কেটে দিল ছাত্রলীগ সভাপতি-সম্পাদক (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক: সারাদেশে ছাত্রলীগ নেতাকর্মীদের উৎসাহ জোগাতে তাপদাহে রোজা রেখে বিপাকে থাকা কৃষকের ধান কেটে দিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। এসময় তাদের সঙ্গে যোগ দেন স্থানীয় ছাত্রলীগ কর্মীরাও।

সোমবার(২৬ এপ্রিল) দুপুরে আশুলিয়ার ধামসোনা ইউনিয়নের সুগন্ধী গ্রামের নুর মোহাম্মদ নামে কৃষকের প্রায় ২ বিঘা জমির ধান কেটে ও মাড়াই করে ঘরে তুলে দেন তারা।

সারাদেশের ছাত্রলীগ কর্মীদের কৃষকের পাশে দাঁড়ানোর জন্য উদ্বুদ্ধ করতেই ছাত্রলীগের এমন উদ্যোগ বলে জানান তারা।

সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, করোনা মোকাবেলায় কঠোর লকডাউনে দেশের অনেক কৃষকই ধান কাটার শ্রমিক পাচ্ছেন না। এতে করে যাতে ধান নষ্ট না হয়, সেই লক্ষ্যেই এমন উদ্যোগ। শুধু তাই নয়, সবার অবস্থান থেকে দেশের সবাইকে কৃষকদের পাশের দাঁড়নোর আহবানও করেন তিনি।

সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, করোনা মহামারীতে ধান কাটার শ্রমিকের সংকট রয়েছে। এই এলাকার প্রায় জমির ধানই কাটা শেষ। তবে শ্রমিক সংকটে কয়েকটি জমিতে ধান কাটা বাকি ছিল। আমরা জানতে পেরে, এসেছি এই জমির ধান কেটে দিতে। ধান কেটে বাড়িতে নিয়ে মাড়াই কাজ সম্পন্ন করে দিয়ে তারপর আমরা চলে যাব।

এসময় উপস্থিত ছিলেন ঢাকা জেলার উত্তরের ছাত্রলীগ সভাপতি সাইদুল ইসলাম  ও সাধারণ সম্পাদক মনিরুলসহ আশুলিয়া থানা ছাত্রলীগের সভাপতি প্রার্থী আরিফুল ইসলাম আরিফসহ অন্যান্যরা।

/আরএম

ভিডিও দেখুন:

Related Articles

Leave a Reply

Close
Close