আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

আশুলিয়ায় চাঁদাবাজির মামলায় গ্রেফতার ২

নিজস্ব প্রতিবেদকঃ আশুলিয়ায় ফুটপাতে চাঁদাবাজির অভিযোগে দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা দায়ের করেছে মিনহাজুল ইসলাম নামে ভুক্তভোগী এক ফুটপাত ব্যবসায়ী।

শনিবার (০৬ নভেম্বর) সকাল সাড়ে ১১ টায় আশুলিয়ার বাইপাইল এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়। এর আগে সকালে তাদের বিরুদ্ধে আশুলিয়ায় থানায় মামলা দায়ের করা হয়।

গ্রেফতারকৃতরা হল, মানিকগঞ্জ জেলার শিবালয় থানার বড় আনুলিয়া গ্রামের মৃত শেখ হাকিম উদ্দিনের ছেলে মোঃ তমিজ উদ্দিন। বর্তমানে আশুলিয়ার পলাশবাড়ি নামাবাজার এলাকায় বসবাস করেন। অপরজন, টাঙ্গাইল জেলার ঘাটাইল থানার ধলাপাড়া গ্রামের নেয়ামুদ্দিনের ছেলে মোঃ দুলাল। বর্তমানে আশুলিয়ার গাজীরচট এলাকায় বসবাস করেন। অভিযুক্ত মুকুল ও মোফাজ্জল নামে আরও দুইজন পলাতক রয়েছে।

এজাহার সূত্র ও ভুক্তভোগী মিনহাজুল ইসলাম জানায়, আমি বাইপাইল মসজিদ এলাকায় ফুটপাতে ব্যবসা করি। বিভিন্ন সময় অভিযুক্তরা আমিসহ অন্যান্য দোকানদারের কাছ থেকে ৭০ টাকা করে চাঁদা আদায় করে। অভিযুক্তরা বাইপাইল, পল্লীবিদ্যুৎ, নবীনগর বলিভদ্র এলাকার বিভিন্ন ফুটপাতে চাঁদা তুলে আসছিলো। দিনে প্রায় ১৫ হাজার টাকা চাঁদা তোলে তারা। সবশেষ গত ৪ নভেম্বর চাঁদার টাকা দিতে অস্বীকার করলে আমাদের ব্যবসা করতে দিবে না বলে জানায় এবং বিভিন্ন প্রকার ভয়-ভীতিসহ হুমকি দেয়। পরে আশুলিয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করি।

এ বিষয়ে আশুলিয়া থানার উপ-পরিদর্শক(এসআই) এমদাদুল হক জানান, অভিযোগের ভিত্তিতে তাদের বিরুদ্ধে থানায় চাঁদাবাজির মামলা দায়ের হয়েছে। পরে আজ সকাল সাড়ে ১১ টার দিকে বাইপাইল এলাকা থেকে দুইজনকে গ্রেফতার করা হয়। দুপুরে তাদের আদালতে পাঠানো হয়। বাকী আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

Related Articles

Leave a Reply

Close
Close