আশুলিয়াস্থানীয় সংবাদ

আশুলিয়ায় চাঁদাবাজি মামলা; স্বেচ্ছাসেবক লীগ নেতা উজ্জলকে দল থেকে অব্যাহতি

সুচিত্রা রায়, আশুলিয়া: সংগঠন বিরোধী কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগে ঢাকা জেলা উত্তর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক শেখ মোঃ উজ্জলকে দল থেকে অব্যাহতি দেয়া হয়েছে ।

বুধবার (০১ জুলাই) সন্ধ্যায় আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু স্বাক্ষরিত এক নোটিশে বিষয়টি নিশ্চিত করেছেন।

নোটিশের তথ্যমতে, সংগঠনের ভাবমূর্তি ক্ষুন্ন ও সংগঠন বিরোধী কর্মকান্ড ও শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বুধবার (১ জুলাই) থেকে ঢাকা জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদকের পদ থেকে তাকে অব্যাহতি দেয়া হয়।

এব্যাপারে ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সায়েম মোল্লা বলেন, ঘটনার পরদিনই জেলার স্বেচ্ছাসেবক লীগের পক্ষ থেকে কেন্দ্রীয় কমিটিকে শেখ উজ্জলকে দলের গঠনতন্ত্রের শৃঙ্খলা ভঙ্গের অপরাধে তাকে দল থেকে অব্যাহতির সুপারিশ করা হয়। ফলে কেন্দ্রীয় কমিটি তদন্ত করে সাংগঠনিক নিয়ম অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছেন। ব্যক্তিগত অপরাধজনিত কর্মকান্ডের দায়ভার সংগঠন কখনই নেবে না।

এর আগে গত শুক্রবার (২৬ জুন) রাত সাড়ে ১০ টার দিকে চাঁদাবাজির অভিযোগে আশুলিয়ার ভাদাইলের তালতলা এলাকার ব্যক্তিগত অফিস থেকে তাকে এক সহযোগিসহ আটক করা হয়।

দীর্ঘদিন ধরে ভাদাইল এলাকায় রিকশাওয়ালা, ময়লা ব্যবসায়ী, ফুটপাতের দোকানদারসহ বিভিন্ন জায়গা থেকে তিনি চাঁদা আদায় করে আসছেন বলে অভিযোগ পাওয়া গেছে। ওই এলাকায় বাড়ি নির্মাণ করতে হলেও তাকে মোটা অংকের চাঁদা দিতে হয় বলেও জানা গেছে।

Related Articles

Leave a Reply

Close
Close