আশুলিয়াস্থানীয় সংবাদ

আশুলিয়ায় ছাঁটাইয়ের প্রতিবাদে কারখানার ফটকে শ্রমিকদের অবস্থান

নিজস্ব প্রতিবেদক: আশুলিয়ায় চাকরিতে পুনর্বহালের দাবিতে একটি পোশাক কারখানার সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছেন ছাঁটাই হওয়া শ্রমিকরা।

বৃহস্পতিবার (০৯ জুলাই) সকাল থেকে বিকেল পর্যন্ত আশুলিয়ার বাইপাইলে বুড়িবাজার এলাকার বার্ডস গ্রুপের একটি কারখানার সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন শ্রমিকরা।

শ্রমিকরা অভিযোগ, গত জুন মাসের বেতন প্রদান না করে জোরপূর্বক অব্যাহতি পত্রে স্বাক্ষর নিয়ে ৭৬ জন শ্রমিককে বের করে দিয়েছে কারখানা কর্তৃপক্ষ। ঈদের আগে এভাবে চাকরি থেকে বের করে দিয়ে অনিশ্চয়তার ভেতর ফেলেছে। মানবিক দিক বিবেচনা করে ঈদের আগে চাকরিতে পুনর্বহালের দাবি করেছেন তারা। এছাড়া চাকরিচ্যুত করা হলে শ্রম আইন অনুযায়ী পাওয়ানাদি পরিশোধের অনুরোধ করেছেন শ্রমিকরা।

এ ব্যাপারে কারখানা কর্তৃপক্ষের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে কাউকে পাওয়া যায়নি।

ঈদের আগ মুহূর্তে শ্রমিক ছাঁটাই অমানবিক দাবি করে বাংলাদেশ বস্ত্র ও পোশাকশিল্প শ্রমিক লীগের সভাপতি সরোয়ার হোসেন বলেন, ‘শিল্প পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও কারখানা কর্তৃপক্ষের সাথে যোগাযোগের চেষ্টা করা হচ্ছে। আশা করি তারা সুষ্ঠু সমাধান করবেন।’

শিল্প পুলিশ-১ এর পুলিশ সুপার (এসপি) সানা সামিনুর রহমান বলেন, ‘এব্যাপারে আমাদের কাছে কোনো অভিযোগ আসেনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’

Related Articles

Leave a Reply

Close
Close