আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

আশুলিয়ায় ফুটওভার ব্রিজে শিক্ষার্থী বিদ্যুৎস্পৃষ্ট; বিচারের দাবীতে মহাসড়ক অবরোধ (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক: আশুলিয়ায় ফুটওভার ব্রিজে স্কুল ছাত্র বিদ্যুৎস্পৃষ্টে দগ্ধ হওয়ার ঘটনায় দোষীদের বিচারের দাবীতে নবীনগর-চন্দ্রা মহাসড়ক ঘন্টাব্যাপী অবরোধ করে বিক্ষোভ করেছে স্কুলের শিক্ষার্থীরা। এসময় মহাসড়কের উভয় পাশে দীর্ঘ যানজটের সৃষ্ট হয়।

মঙ্গলবার সকাল ১১ টায় আশুলিয়ার বাড়ইপাড়ায় অঞ্জনা মডেল হাই স্কুলের শিক্ষার্থীরা সহপাঠীর দুর্ঘটনার বিক্ষোভ জানাতে মহাসড়ক অবরোধ করে। পরে পুলিশের আশ্বাসে অবরোধ তুলে নিলে সড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

ছবি: হাসপাতালে ভর্তি ইমন

শিক্ষার্থীরা জানান, গত রোববার সন্ধ্যায় জোনায়েদ হোসেন ইমন নামে এক এসএসসি পরীক্ষার্থী ফুটওভার ব্রিজ দিয়ে পার হওয়া সময় বিদ্যুৎতের তারে সঙ্গে লেগে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে দগ্ধ হয়। মুলত ঠিকাদার ও পল্লীবিদ্যুতের বেখায়ীতে ফুটওভার ব্রিজ নির্মান হলেও তার সঙ্গে লাগানো বিদ্যুৎতের খুঁটি সারানো হয়নি। এদিকে সম্পূর্ণ কাজ শেষ  না  করে অনিরাপদ  রেখেই ব্রিজটি উন্মুক্ত করে দেয়ার ফলে এই দুর্ঘটনার সূত্রপাত হয়। আবার মহাসড়কের নীচে ডিভাইডার দিয়ে রাস্তা পারাপার বন্ধ রাখা হয়েছে। ফলে বাধ্য হয়ে ফুটওভার ব্রিজ ব্যবহার করতে হচ্ছে।

এসময় শিক্ষার্থীরা ব্রিজ নির্মাণকারী ডিলাক্স প্রতিষ্ঠানের ঠিকাদার ও পল্লীবিদ্যুতের সংশ্লিষ্ট কর্মকর্তার বিরুদ্ধে আইগত ব্যবস্থার দাবীও জানান।

এ বিষয়ে  ঢাকা পল্লীবিদ্যুৎ সমিতি-১ এর মহাব্যবস্থাপক মো. আজাহার আলী জানান, আমরা গত দুই তিনদিন আগে থেকেই বিদ্যুৎতের তার ও খুটি স্থান্তারন্তরের কাজ করে আসছি। সেখানে ৩৩ কেবির ৩ টি লাইন রয়েছে। কিন্তু ঠিকাদার ও সড়ক বিভাগ তাদের কাজ শেষ  করে নাই। তাদের দায়িত্ব ছিলো  চলাচলের উপযোগী আগেই যেন কেউ চলাচল করতে না পারে।

এ বিষয়ে জানতে সড়ক ও জনপথের মানিকগঞ্জ বিভাগের নির্বাহী প্রকৌশলীর মুঠোফোনে একাধিকবার ফোন করলেও রিসিভ করেননি।

প্রঙ্গত, গত রোববার সন্ধ্যায় ফুটওভার ব্রিজ পার হতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ঠ হয়ে দগ্ধ হয় ইমন হোসেন। বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে বার্ন ইউনিটে চিকিৎসাধীন রয়েছে।

ভিডিও দেখুন:

Related Articles

Leave a Reply

Close
Close