আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

আশুলিয়ায় বিভিন্ন যানবাহনে গণডাকাতি, ইটভাটা শ্রমিকদের দিকে সন্দেহের তীর

নিজস্ব প্রতিবেদকঃ আশুলিয়া থানাধীন শিমুলিয়ায় বেশ কিছু যানবাহনে গণডাকাতির ঘটনা ঘটেছে। এ ঘটনায় একটি ইটভাটার শ্রমিকদের সন্দেহের চোখে দেখছেন ভুক্তভোগীরা।

সোমবার দিবাগত রাতে জিরানী-আমতলা-ধামরাই সড়কের রাঙ্গামাটি এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ ও কয়েকজন প্রত্যক্ষদর্শী বলেন, সোমবার দিবাগত রাত একটার দিকে অন্তত ১৫ জনের একটি ডাকাত দল ঐ সড়কের রাঙ্গামাটি এলাকার একটি ইটভাটার সামনে অবস্থান নেয়। এরপর তারা একাধিক পণ্যবাহী ট্রাক, পিকআপ, ছোট গাড়ি, মাইক্রোবাস, মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহন থামিয়ে নগদ টাকা, স্বর্ণালংকার ও মুঠোফোন ছিনিয়ে নেয়। এভাবে রাত তিনটা পর্যন্ত বিভিন্ন পরিবহনে ডাকাতি করে তারা।

ধামরাই পৌর এলাকার বাসিন্দা উত্তম গাঙ্গুলী বলেন, আশুলিয়া কালিকাপুর গ্রামে একটি বিয়ের অনুষ্ঠান থেকে তারা কয়েকজন নারী-পুরুষ একটি মাইক্রোবাস ও দুটি মোটরসাইকেল যোগে বাড়ি ফিরছিলেন। রাত দুইটার দিকে রাঙ্গামাটি এলাকায় ইটভাটার সামনে পৌছুলে তারা ডাকাতির শিকার হন। ডাকাতেরা তাদের কাছ থেকে নগদ প্রায় এক লাখ টাকা, সাত ভরি স্বর্ণালংকার ও মোবাইল ছিনিয়ে নেয়। একই সময় আরও কয়েকটি যানবাহন থেকে টাকা ও মালামাল ছিনিয়ে নেয় ডাকাতেরা।

উত্তম গাঙ্গুলী আরও বলেন, তাদের ধারণা, ডাকাতির সঙ্গে ইটভাটার লোকজন জড়িত। ওই ভাটা থেকে মঙ্গলবার(১৯ জানুয়ারি) দুটি দা ও একটি শাবল উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করেন তারা, যা ডাকাতির সময় ব্যবহার করেছিল ডাকাতেরা।

আশুলিয়া থানার উপপরিদর্শক (এসআই) সামিউল ইসলাম বলেন, আশুলিয়ার বিভিন্ন এলাকায় রাতে মাঝেমধ্যে ডাকাতির ঘটনা ঘটছে। এক সপ্তাহ আগেও রাঙ্গামাটি এলাকায় ডাকাতির ঘটনা ঘটে।

আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) জিয়াউল ইসলাম বলেন, বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। পাশাপাশি পুলিশের তৎপরতা বাড়ানো হয়েছে। অতি দ্রুত তথ্য প্রমাণের ভিত্তিতে ব্যবস্থা গ্রহণ করা হবে।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close