আশুলিয়াদেশজুড়েপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

আশুলিয়ায় মহাসড়কে অবৈধভাবে গড়ে ওঠা স্থাপনা উচ্ছেদ অভিযান

নিজস্ব প্রতিবেদক: আশুলিয়ার নবীনগর-চন্দ্রা মহাসড়কের পাশে সড়ক ও জনপথ বিভাগের জায়গায় অবৈধভাবে গড়ে ওঠা বিভিন্ন স্থাপনা উচ্ছেদে অভিযান পরিচালনা করেছে সড়ক ও জনপথ অধিদপ্তর ঢাকা জোন।

আজ বৃহস্পতিবার (৩ মার্চ) সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত সড়ক ও জনপথ অধিদপ্তরের ঢাকা জোনের নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুজ্জামান মিয়ার নেতৃত্বে এ উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করা হয়।

সড়ক ও জনপথ অধিদপ্তরের ঢাকা জোনের নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুজ্জামান মিয়া বলেন, আজকের এই অবৈধ দখলদার উচ্ছেদ অভিযান আমাদের নিয়মিত কার্যক্রমের অংশ। আমাদের জনবল সংকটের কারনে বিশেষ তদারকির ব্যবস্থা না থাকায় দখলদাররা অতীতের মতোই উচ্ছেদের পর পুনরায় সক্রিয় হয়ে যায়। বিশেষ গুরুত্ব দিয়ে আগামীতে আমরা আনসার বাহিনী নিয়োগ দেওয়ার পরিকল্পনা করছি। উচ্ছেদের পরে নিয়মিত তদারকির জন্য। সেই সাথে আমাদের সড়ক ও জনপথের অবৈধ দখল দারদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান চলমান থাকবে।

পুলিশ জানায়, আশুলিয়ার নবীনগর থেকে বাইপাইল মোড় পর্যন্ত প্রভাবশালীরা বিভিন্ন পাকা ও আধাপাকা দোকান নির্মাণ করেছেন। কয়েক কিলোমিটার এলাকাজুড়ে নির্মাণ করা এসব দোকানপাট ভাড়া দিয়ে তারা লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছেন। সকালে নবীনগর চন্দ্রা মহাসড়কের চন্দ্রাগামী পাশে নবীনগর থেকে বাইপাইল মোড় পর্যন্ত বুলডোজার দিয়ে এসব স্থাপনা গুঁড়িয়ে দেয়া হয়েছে।

অভিযান চলাকালে সড়ক ও জনপথের মানিকগঞ্জ বিভাগের বিভাগীয় প্রকৌশলী আরাফাত সাকলাইন রাফি, নয়ারহাট বিভাগের উপ-সহকারি প্রকৌশলী মোঃ নাইমুল ইসলাম, সার্ভেয়ার মোঃ শহিদুল ইসলামসহ পল্লীবিদ্যুৎ, থানা পুলিশ ও স্বেচ্ছাসেবীরা উপস্থিত ছিলেন। সড়ক ও জনপথ অধিদপ্তরের ২৫-৩০জন শ্রমিক এতে অংশ নেন।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close