আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

আশুলিয়ায় সিলিন্ডার বিস্ফোরণ; শিশুসহ দগ্ধ ৪ জনের ওপর ধসে পড়ল ভবন (ভিডিও)

রিফাত মেহেদী, বিশেষ প্রতিনিধি:  আশুলিয়ায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ৫ বছরের শিশুসহ একি পরিবারের  ৩ জন দগ্ধ হয়েছেন। দগ্ধ হন আরও এক নারী। আহত হয়েছে আরও ৩ জন। এসময় ২য় তলা ভবনের একাংশ ধসে পড়ে তার নিচে চাপা পড়েন তারা। দগ্ধদের উদ্ধার করে ঢাকায় শেখ হাসিনা জাতীয় বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে  ভর্তি করা হয়েছে। তাদের হাত-পা সহ শরীরে বিভিন্ন স্থান আগুনে পড়ে গেছে।

মঙ্গলবার সকালে আশুলিয়ার কাঠগড়া উত্তরপাড়া এলাকায় ইমনের বাড়িতে এ ঘটনা ঘটে। এঘটনায় দগ্ধ হয়েছেন শান্তা (২৫), তার স্বামী লিটন (৩৫), ছেলে ইমরান (৫)  ও পাশের কক্ষের সামলা আক্তার।

এ ছাড়া এই ঘটনায়  ভবনের নিচে চাপা পড়ে আবদুল্লাহ নামে  একজন পোশাক শ্রমিক আহত হয়েছে। তাকে উদ্ধার করে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ বিষয়ে আবদুল্লার চাচা আবদুর রহমান জানান, খবর পেয়ে আমার ভাতিজা নিয়ে সাভারে এনাম মেডিকেলে ভর্তি করি। বাকীদের ঢাকা নেয়া হয়েছে।  এঘটনায় আহত সানোয়ার ও আতিক মিয়া আরও দুইজন  প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান, সকালে ওই এলাকায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে অগ্নিকান্ডের ঘটনা ঘটে ও একটি দ্বিতল ভবনের একাংশ ধসে পড়ে। স্থানীয়দের খবরের ভিত্তিতে ঘটনাস্থলে গিয়ে প্রায় আধা ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস। এ ঘটনায় কয়েকজন আহতের খবর পাওয়া গেছে। ঘটনাস্থলে আসার আগেই আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। তারা দগ্ধ কিনা আমরা নিশ্চিত হতে পারিনি। প্রাথমিকভাবে ধারনা, সকালে কেউ একজন আগুন জালাতে গেলে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের সূত্রপাত হয়।

প্রতিবেশী জামাল হোসেন জানান, বিকট শব্দে ঘুম ভেঙ্গে যায়। উঠে দেখি পাশের বাড়ি ভেঙ্গে পড়েছে। সেখান থেকে লিটনের পরিবারকে দগ্ধ অবস্থায় উদ্ধার করে ঢাকায় শেখ হাসিনা জাতীয় বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। তার মধ্যে শান্তা বেশি দগ্ধ হয়েছেন।

ঢাকা মেডিকেল কলেজের পুলিশ ফাড়ির কনস্টেবল সাইফুল ইসলাম মুঠোফোনে জানান, আশুলিয়া থেকে শিশুসহ একি পরিবারের ৫ জন দগ্ধ হয়ে ভর্তি হয়েছেন। তাদের হাতে-পায়ে ও কপালে দগ্ধ হয়েছেন।

ভিডিও দেখুন:

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close