আশুলিয়াপ্রধান শিরোনামরাজস্বশিল্প-বানিজ্যস্থানীয় সংবাদ

আশুলিয়ায় হাতিলের কারখানা পরিদর্শন করলেন এনবিআর চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক: শিল্প কারখানাগুলোর প্রকৃত অবস্থা জানতে এবং রাজস্ব বোর্ডের সাথে বোঝাপড়া ও সম্পর্ক বাড়াতে জাতীয় রাজস্ব বোর্ড কাজ করে যাচ্ছে বলে জানান অভ্যন্তরীন সম্পদ বিভাগের সিনিয়র সচিব এবং এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো রহমাতুল মুনিম।

শনিবার দুপুরে সাভারের আশুলিয়ার জিরানী বাজার এলাকায় অবস্থিত হাতিলের কারখানা পরিদর্শনে এসে এ কথা জানান এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো রহমাতুল মুনিম।

এসময় এনবিআর চেয়ারম্যান বিশ্ববাজারে হাতিল অভাবনীয় সাফল্য অর্জন করবে বলে আশাবাদ ব্যক্ত করে রাজস্ব সংক্রান্ত বিষয়ে হাতিল কর্তুপক্ষের কোন ধরনের প্রতিকূলতা থাকলে সেসব বিষয়ে সমাধানের আশ্বাস দেন।

হাতিল কর্তৃপক্ষ জানান, সাভারের জিরানী এলাকায় ২০ একর জমির উপর হাতিল ফার্নিচার কারখানা অবস্থিত। কারখানায় প্রায় আড়াই হাজার শ্রমিক কাজ করছে। দেশে ৭টি নিজস্ব আউটলেট ও ৫৮টি ফ্র্যান্চাইজ আউটলেটসহ মোট ৬৫টি ফার্নিচার বিক্রির আউটলেট রয়েছে। ভারত, নেপাল, ভুটান, অস্ট্রেলিয়া, কানাডা, ইউএসসহ দেশের বাহিরে হাতিলের ২৩টি নিজস্ব আউটলেট রয়েছে। যার মধ্যে ভারতে রয়েছে ১৮টি। হাতিল ফার্নিচার কর্তৃপক্ষ কাজের গতি বাড়াতে ইতোমধ্যে মানুষের পাশাপাশি রোবটিক যন্ত্রপাতির ব্যবহার শুরু করেছে। এসময় বিশ্বব্যপী হাতিল ফার্নিচারের একটি ভিডিও ডকুমেন্টারি দেখানো হয়।

পরে এনবিআর চেয়ারম্যান হাতিল কারখানার সার্বিক দিকগুলাে পরিদর্শন করেন।

এসময় উপস্থিত ছিলেন হাতিলের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক সেলিম এইচ রহমানসহ প্রতিষ্ঠানের উধ্বর্তন কর্মকর্তা এবং এনবিআর এর উধ্বর্তন কর্মকর্তা ও সচিবগন।

Related Articles

Leave a Reply

Close
Close