আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

আশুলিয়ায় ৩ কারখানাকে ৪৩ লাখ টাকা জরিমানা, একটি সিলগালা

নিজস্ব প্রতিবেদক: বিএসটিআইয়ের অনুমোদনবিহীন আশুলিয়ায় তিনটি সাবান ও ডিটারজেন্ট পাউডার তৈরির কারখানাকে ৪৩ লক্ষ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। সেই সাথে সিলগালা করা হয় একটি কারখানা।

মঙ্গলবার (০৩ সেপ্টেম্বর) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত আশুলিয়া ইউনিয়নের কাঠগড়া পশিচমপাড়া এলাকার জান্নাত ইন্ডাষ্ট্রিজ বিডি লিমিটেড, খেজুরবাগান এলাকার রক্স কনজুমার পোডাক্টস লিমিটেড ও কুমকুমারী বাজার এলাকায় এভারওয়ে টয়লেট্রিজ কারখানায় অভিযান পরিচালনা করেন র‌্যাব ৪ এর নির্বাহী ম্যাজিষ্ট্রেট নিজাম উদ্দিন।

র‌্যাব ৪ এর নির্বাহী ম্যাজিষ্ট্রেট নিজাম উদ্দিন জানান, আশুলিয়ার কাঠগড়া পশিচমপাড়া এলাকার জান্নাত ইন্ডাষ্ট্রিজ বিডি লিমিটেড কারখানার মালিক মোবারক হোসেন দীর্ঘ দিন ধরে বিএসটিআইয়ের অনুমোদন না নিয়ে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে সাবান-ডিটারজেন্ট সহ ৩৩ পণ্য তৈরি করে বাজারজাত করে আসছিলো। পরে অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে কারখানার মালিক মোবারক হোসেনকে ১০ লক্ষ টাকা জরিমানা করা হয়।

ছবি: এভারওয়ে টয়লেট্রিজ কারখানার খালিদ আহমেদকে দুই মাসের কারাদন্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

অন্যদিকে রক্স কনজুমার পোডাক্টস লিমিটেড কারখানার মালিক হাবিবুল্লাহ বুলু সাবান, ডিটারজেন্ট পাউডারসহ ১৫ টি পণ্য তৈরি করে বাজারজাত করে আসছিলো আজ ওই কারখানায় অভিযান চালিয়ে কারখানার মালিক হাবিবুল্লাহ বুলুকে ৩০ লাখ টাকা জরিমানা ও সেই সাথে কারখানাটি সিলাগালা করে দেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট নিজাম উদ্দিন।

এছাড়া কুমকুমারী বাজার এলাকায় এভারওয়ে টয়লেট্রিজ কারখানাকে বিএসটিআইয়ের অনুমোদন না নিয়ে ডিটারজেন্ট তৈরি করে বাজারজাত করার দায়ে কারখানার ৩ লাট টাকা জরিমানা ও কারখানার ব্যবস্থাপক খালিদ আহমেদকে দুই মাসের কারদন্ড প্রদান করা হয়।

অভিযানে এসময় উপস্থিত ছিলেন র‌্যাব ৪ এর কোম্পানী কমান্ডার মেজর শিবলী মোস্তফা, বিএসটিআইয়ের সাভার জোনের ইন্সপেক্টর সাইদুর রহমানসহ আরো অনেকে।

Related Articles

Leave a Reply

Close
Close