দেশজুড়ে

ইউএনও’কে বাসা ছাড়তে চেয়ারম্যানের চিঠি

ঢাকা অর্থনীতি ডেস্কঃ রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইশরাত জাহানকে তার বাসভবন ছাড়তে চিঠি দিয়েছে উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ। গত ৩রা অক্টোবর স্বাক্ষর করা চিঠিটি বুধবার ডাকযোগে উপজেলা নির্বাহী অফিসারের কাছে পাঠানো হয়েছে। চিঠির অনুলিপি জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব, স্থানীয় সরকার বিভাগ সচিব, ঢাকা বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসককে দেয়া হয়েছে।

গতকাল সকালে বাসা ছেড়ে দেয়ার চিঠির বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ। উপজেলা নির্বাহী অফিসার ইশরাত জাহান ৭ই জুলাই বালিয়াকান্দি উপজেলায় যোগদান করেন। চিঠিতে বলা হয়েছে জেলা কনডেমনেশনের সুপারিশ অনুযায়ী ২০১৮ সালের ৭ই ফেব্রুয়ারি বালিয়াকান্দি উপজেলা প্রশাসনের বাসভবন কনডেম ঘোষণা করা হয় এবং ১ লাখ ৭৩ হাজার টাকায় বিক্রির প্রশাসনিক অনুমোদন পাওয়া যায়। কনডেম ঘোষণার পর থেকে ওই বাসভবনে বসবাস নিয়মনীতি পরিপন্থি। অন্যদিকে বাসা ভাড়া না দিয়ে বসবাস করাও অনৈতিক কাজ।

যেকোনো দুর্ঘটনা এড়াতে অন্যত্র বাস করার জন্য অনুরোধ করা হয় ইউএনওকে। উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ বলেন, গত বছর তৎকালীন ইউএনওকে বাসা ছেড়ে দিতে বলা হয়। কিন্তু তিনি বাসা ছাড়েন নি। নতুন ইউএনও এসেও ওই বাসায় বসবাস করছেন। ভাড়া দিচ্ছেন না।

ইউএনও ইশরাত জাহান বলেন, বাসা ছাড়ার কোনো চিঠি আমি পাইনি। আর বাসাটি ২০১৮ সালের প্রথম দিকে কনডেম ঘোষণা করা, পূর্বের ইউএনও এই বাসায় থেকে গেছেন ১ বছর, তাহলে এখন কেন চিঠি ইস্যু? আমাকে ব্যক্তিগতভাবে ঘায়েল করার জন্য এ চিঠি দেয়া হয়েছে।

 

/আরকে

Related Articles

Leave a Reply

Close
Close