ধামরাইপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

ইউপি চেয়ারম্যানের অবৈধ ইটভাটা, ২০ লাখ টাকা জরিমানা

ধামরাই প্রতিবেদক: ধামরাই উপজেলা প্রশাসনের অভিযানে সানোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খালেদ মাসুদ খান লাল্টুর অবৈধ ইটভাটা ভেঙে গুড়িয়ে দেয়া হয়েছে। এছাড়াও লাইসেন্স ছাড়া ইটভাটা পরিচালনা করায় ২০ লাখ টাকা জরিমানা করেছে উপজেলা প্রশাসন।

শুক্রবার (২০ জানুয়ারি) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত ধামরাইয়ের মধুডাঙা এলাকায় অভিযান চালিয়ে সানোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খালেদ মাসুদ খান লাল্টু’র মালিকানাধীন অবৈধ খান ব্রিকস ভেঙে গুড়িয়ে দেয়া হয়েছে। এঅভিযান অভিযান পরিচালনা করেন ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মদ হাই জকী।

এসময় মাটি কাটার ভেকু (এক্সেভেটর) দিয়ে খান ব্রিকস এর চিমনি, চুল্লি, তৈরি করে রাখা কাঁচা ইট এবং ইটভাটার অফিসসহ ভেঙে গুড়িয়ে দেয়া হয়। পরে পানি দিয়ে ভাটার আগুন নিভিয়ে দেয়া হয় এবং কিছু কাঁচা ইটও পানি দিয়ে নষ্ট করা হয়। এছাড়া লাইসেন্স বিহীন ভাটা পরিচালনা করায় ২০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মদ হাই জকী বলেন, আজকে খান ব্রিকস নামের একটি অবৈধ ইটভাটা ভেঙে দেয়া হয়েছে। পর্যায়ক্রমে সকল অবৈধ ভাটাই ভেঙে দেয়া হবে। এবং একবার যেগুলো ভাঙা হয়েছিলো কিন্তু পূনরায় নতুন করে চালু করেছে, সেগুলোরও ব্যবস্থা নেয়া হবে।

অভিযানে অপ্রীতিকর ঘটনা এড়াতে ধামরাই থানা পুলিশ এবং ধামরাই ফায়ার সার্ভিস, পল্লীবিদুৎ ও উপজেলা বন বিভাগের কর্মীরা উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Close
Close