দেশজুড়েপ্রধান শিরোনাম

ইলিশ কিনতে গিয়ে ভুয়া সাংবাদিক কারাগারে

ঢাকা অর্থনীতি ডেস্কঃ টাঙ্গাইলের যমুনা নদী থেকে ইলিশ মাছ কেনা-বেচার অপরাধে এক ভুয়া সাংবাদিক ও ১৯ মৎস্যজীবীকে ১০ দিনের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২১ অক্টোবর) দুপুরে গ্রেফতার দেখিয়ে তাদেরকে কারাগারে পাঠিয়েছে পুলিশ।

এর আগে রবিবার (২০ অক্টোবর) রাতে টাঙ্গাইল সদর উপজেলার কাতুলী, কাকুয়া ও হুগড়া ইউনিয়ন এলাকার যমুনা নদীতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

পুলিশ জানায়, নিষেধাজ্ঞা উপেক্ষা করে ইলিশ শিকারিদের ধরতে রবিবার রাতে টাঙ্গাইলের যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। আটক করা হয় কয়েকজন মৎস্যজীবী ও মাছ কিনতে আসা এক ব্যক্তিকে। হুমায়ুন কবির নামে ওই ব্যক্তি নিজেকে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেল ও একটি জাতীয় দৈনিকের স্টাফ রিপোর্টার হিসেবে পরিচয় দেন। যাচাইয়ের পর পরিচয় ভুয়া প্রমাণিত হওয়ায় তাকেও জেলহাজতে পাঠানোর নির্দেশ দেয় ভ্রাম্যমাণ আদালত। ওই ব্যক্তির বাড়ি গাজীপুর জেলায়।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম ও উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সমীরন কুমার সাহা এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এ বিষয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আতিকুল ইসলাম বলেন, নিষেধাজ্ঞা অমান্য করে যমুনা নদীতে জেলেরা ইলিশ মাছ ধরছিলো। খবর পেয়ে অভিযান চালিয়ে ১৯ জনকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠানো হয়েছে। ওই ভুয়া সাংবাদিক মাছ কিনতে গিয়েছিলেন বলেও জানান ইউএনও।

Related Articles

Leave a Reply

Close
Close