দেশজুড়ে

‘স্বস্তিতে ঈদযাত্রায় চলবে ৮ জোড়া স্পেশাল ট্রেন’

ঢাকা অর্থনীতি ডেস্কঃ স্বস্তিতে ঈদযাত্রায় ৮ জোড়া স্পেশাল ট্রেন চলবে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন। তিনি বলেছেন, ঈদের আগে ৮ আগস্ট থেকে ১১ আগস্ট ও ঈদের পরদিন ১৩ আগস্ট থেকে ১৯ আগস্ট পর্যন্ত চলবে এসব বিশেষ ট্রেন।

মঙ্গলবার (২৩ জুলাই) রেল ভবনে সংবাদ সম্মেলনে একথা বলেন মন্ত্রী।

বিশেষ ট্রেনগুলোর বিষয়ে মন্ত্রী বলেন, দেওয়ানগঞ্জ ঈদ স্পেশাল (এক জোড়া) ঢাকা-দেওয়ানগঞ্জ-ঢাকা রুটে, চাঁদপুর ঈদ স্পেশাল (দুই জোড়া) চট্টগ্রাম-চাঁদপুর-চট্টগ্রাম রুটে, সান্তাহার ঈদ স্পেশাল ঢাকা-সান্তাহার-ঢাকা রুটে, লালমনি ঈদ স্পেশল লালমনিরহাট-ঢাকা-লালমনিরহাট রুটে, মৈত্রীর রেক দিয়ে খুলনা ঈদ স্পেশাল (ঈদ পূর্ব ১০ আগস্ট একদিন) খুলনা-ঢাকা-খুলনা রুটে, শোলাকিয়া স্পেশাল-১ (ঈদের দিন) ভৈরববাজার-কিশোরগঞ্জ-ভৈরববাজার রুটে, শোলাকিয়া স্পেশাল-২ (ঈদের পরের দিন) ময়মনসিংহ-কিশোরগঞ্জ-ময়মনসিংহ রুটে চলবে।

রেলপথ মন্ত্রী বলেন, ঈদ উপলক্ষে বরাবরের মতো সারাদেশে ৮ জোড়া স্পেশাল ট্রেন চালাবে রেলওয়ে।

অগ্রিম টিকিট বিক্রির বিষয়ে মন্ত্রী বলেন, প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত কাউন্টারে টিকিট বিক্রি চলবে। তবে অনলাইনে মোবাইল অ্যাপসের টিকিট বিক্রি সকাল ৬টায় শুরু হবে।

মন্ত্রী আরো বলেন, শিডিউল ও বিশেষ মিলে ৪৮টি ট্রেনে আসন সংখ্যা ২৬ হাজার ৫শ’। আর ৪টি স্পেশাল ট্রেনে ৩ হাজার আসন রয়েছে। এছাড়া ঈদ উপলক্ষে মোট ১৪৩৭টি কোচ অন্তর্ভুক্ত করা হবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রেল সচিব মো. মোফাজ্জেল হোসেন, রেলওয়ের মহাপরিচালক মো. শামসুজ্জামান ও অতিরিক্ত মহাপরিচালক মিয়া জাহান প্রমুখ।

Related Articles

Leave a Reply

Close
Close