দেশজুড়েপ্রধান শিরোনাম

‘ঈদের আগে গণপরিবহন বন্ধ রাখা ছিল ভুল সিদ্ধান্ত’

ঢাকা অর্থনীতি ডেস্কঃ গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, ঈদের আগে গণপরিবহন বন্ধ রাখা ছিল ভুল সিদ্ধান্ত। এতে মানুষের কষ্ট হয়েছে। মানুষ সরকারের ভুলে অবর্ণনীয় কষ্ট ভোগ করছে। ঈদের সময় মহিলারা ঝুলে ঝুলে বাড়ি যায়। এত বড় অন্যায় কোনদিন হয় নাই।

রোববার (১৬ মে) দুপুরে ফারাক্কা দিবস উপলক্ষে ভার্চুয়াল নাগরিক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ডা. জাফরুল্লাহ বলেন, সরকারকে বলছি আপনারা ভুল করছেন। ভুলের পর ভুল করছেন। সরকারের উচিত হবে ইন্টার ডিস্ট্রিক্ট বাস-ট্রেন চালু করা, বিনা পয়সায় ঢাকায় ফেরানোর ব্যবস্থা করা এবং ঢাকায় ফেরা প্রত্যেক ব্যক্তির জন্য টেস্টের ব্যবস্থা করা। তাহলে মওলানা ভাসানীর মতো মহানুভবতার পরিচয় দেওয়া হবে।

তিনি বলেন, মওলানা ভাসানী নিজের দেশের সংস্কৃতি, স্বার্থ নিয়ে মজলুম জনগণের সমস্যা নিয়ে সোচ্চার ছিলেন। অন্যদিকে পৃথিবীর যায়গায় অন্যায় অবিচারের বিরুদ্ধে দাঁড়িয়েছেন। আজ অন্তরে মাওলানাকে ধারণ করে আমরা এগিয়ে যাওয়ার চেষ্টা করছি।

ভাসানী অনুসারী পরিষদের কেন্দ্রীয় কমিটির সদস্য জাহাঙ্গীর আলম মিন্টুর পরিচালনায় ভার্চুয়াল নাগরিক আলোচনা সভায় দেশ-বিদেশ থেকে বক্তব্য রাখেন – ভাসানী অনুসারী পরিষদের নির্বাহী চেয়ারম্যান, পরিবেশবিদ ও জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. জসিম উদ্দিন আহমেদ (কানাডা), জাতিসংঘের সাবেক পানি বিশেষজ্ঞ ড. এস আই খান প্রমুখ।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close