দেশজুড়েপ্রধান শিরোনাম

ঈদের আনন্দ নেই সিলেট অঞ্চলের বানভাসি মানুষের মাঝে

ঢাকা অর্থনীতি ডেস্ক: সামনে ঈদ। তবে আনন্দ নেই সিলেট অঞ্চলের বানভাসি মানুষের মাঝে। চারিদিক এখনো বানের পানি। আর এ কারণেই বানভাসিদের ঈদ কাটবে আশ্রয়কেন্দ্রে। তবে তাদের মাঝে ঈদের খুশি ছড়িয়ে দিতে সহযোগিতার হাত বাড়িয়ে এগিয়ে এসেছেন স্বেচ্ছাসেবীরা।

বালাগঞ্জের বোয়ালজুর উচ্চ বিদ্যালয় আশ্রয় কেন্দ্রের চারিদিক পানিতে থৈথৈ করছে। শিশুদের সময় কাটছে পরিবারের সঙ্গে আশ্রয়কেন্দ্রেই। আশ্রয়কেন্দ্রে বানভাসি নারী-পুরুষ-শিশুদের ভরণপোষণে স্থানীয় প্রশাসনের পাশাপাশি বিত্তবানরাও এগিয়ে এসেছেন।

সিলেট বালাগঞ্জ বোয়ালজুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিলীপ কুমার তালুকার বলেন, বিভিন্ন সাহায্য সংস্থা থেকে বানভাসিদের জন্য খাবার আসছে। এছাড়া আমরা সার্বক্ষণিক মনিটরিং করছি যে তাদের কোনো অসুবিধা হচ্ছে কি না।

পাশাপাশি শিশুদের লেখাপড়া, খেলাধুলা, ঈদ উদ্‌যাপনে সব ধরনের সহযোগিতায় এগিয়ে এসেছে স্থানীয় যুবকদের সংগঠন নিরাপদ সমাজ উন্নয়ন সংস্থা ও শতাব্দী মুক্ত স্কাউট দল।

এ বিষয়ে সিলেট বালাগঞ্জ নিরাপদ সমাজ উন্নয়ন সংস্থার সভাপতি শাহাব উদ্দিন শাহীন বলেন, শিশুদের বিভিন্ন খেলনা সামগ্রী দিয়েছি। এছাড়া ছবি আঁকার জন্য কলম, কাগজ, রঙ-পেন্সিল ও বই দেয়া হয়েছে।

সিলেটের ৪৩৯টি আশ্রয়কেন্দ্রে ৩৭ হাজার ১৭৬ বানভাসি মানুষ দুর্দিনে বসবাস করছেন।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close