দেশজুড়ে

‘বিকাশ প্রতারণা’র শিকার হয়ে তরুণীর আত্মহত্যা

ঢাকা অর্থনীতি ডেস্কঃ চট্টগ্রামে মোবাইল ব্যাংকিং সেবা বিকাশের নাম করে করে লটারি জেতার প্রলোভনে পরে প্রতারণার শিকার হয়ে রোকসানা আক্তার নামের এক তরুণী আত্মহত্যা করেছেন। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের দু’জনকে আটক করেছে পুলিশ।

শনিবার (২৬ মে) সন্ধ্যায় নগরীর আকবরশাহ এলাকায় এ ঘটনা ঘটে। পুলিশ জানায়, মুঠোফোনে প্রতারকচক্রের সদস্যরা ওই এলাকার রোকসানা আক্তারকে বিকাশে লটারি জেতার লোভ দেখিয়ে ১৪ হাজার ৫শ’ টাকা পরিশোধ করতে বলে। তাদের কথা মতো বিকাশ পয়েন্টে গিয়ে ওই নম্বরে টাকা পাঠায় ওই নারী।

কিন্তু টাকা পরিশোধের পরও লটারি জেতার টাকা না আসায় রোকসানাকে টাকা পরিশোধ করতে বলে দোকানি। পরে টাকা না দেয়ায় ওই দোকানদার রোকসানাকে আটকে রেখে পরিবারকে খবর দেয়।

অপমান সহ্য করতে না পেরে বাড়িতে ফিরে আত্মহত্যা করে সে। খবর পেয়ে পুলিশ ওই দোকানের দুই কর্মচারিকে আটক করেছে। এদিকে প্রতারক চক্রকে ধরতে অভিযান চালাচ্ছে পুলিশ।

সিএমপি আকবরশাহ থানার তদন্তকারী কর্মকর্তা আরশাদুল ইসলাম বলেন, ‘প্রতারক চক্রের সদস্যরা লটারির প্রলোভন দেখিয়ে বিকাশের টাকার কোড নাম্বার চাইলে রোকসানা তা দিয়ে দেয়। এরপর টাকা কেটে নেওয়ার পর দোকানদারকে টাকা দিতে না পারায় অনেকক্ষণ আটকে রাখা হয় তাকে (রোকসনা)। এরপর বাড়িতে ফোন করে তার পরিবারের সদস্যদের ডাকা হয়। এতে অপমান বোধ করে বাড়িতে গিয়ে আত্মহত্যা করে।’

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close