শিক্ষা-সাহিত্য

এইসএসসিতে দেশের সেরা মেধাবী পরিচয়ে জালিয়াতি

ঢাকা অর্থনীতি ডেস্কঃ স্বাভাবিকভাবে আলামিনের কথা শুনে মুগ্ধ হবে যে কেউ। তার দাবি ঢাকা শিক্ষা বোর্ডের সচিব প্রফেসর তপন কুমার সরকারের সাক্ষরিত চিঠিতে সে এবার এইস.এস.সি পরীক্ষায় সারাদেশে প্রথম হওয়ায় অভিনন্দন পত্র পাঠানো হয়েছে তাকে। সামাজিক যোগাযোগমাধ্যম সূত্র ধরে জানা যায় আলামিন নিকুঞ্জতে থাকে।

আলামিন জানান, বাবা-মার বিচ্ছেদের পর অনেক কষ্ট করে তার দাদা দাদি তাকে মানুষ করেছেন। তাদের সহযোগিতায় দেশ সেরার ফল। কেন জানি এইবার আমার পরীক্ষা অনেক ভাল হয়েছে। আল্লাহ তালার অশেষ রহমত, ভাবিনি প্রথম হয়ে যাব। আমি নিম্নবিত্ত-মধ্যবিত্ত পরিবারের সন্তান। আমি মোট নম্বর পেয়েছি ১২৯৪।

ঢাকা শিক্ষা বোর্ড থেকে জানা যায়, বোর্ড থেকে এমন কোনো চিঠি দেওয়া হয়নি। চিঠিতে যার সাক্ষর তিনি সব শুনে অবাক। তপন কুমার সরকার বলেন, এই ধরনের কোনো চিঠি কোনো শিক্ষার্থীকে কোনো প্রতিষ্ঠানকে অভিনন্দন পত্র দেইনি। এটি একটি প্রতারক চক্র কাজ করেছে। এটি সম্পন্ন মিথ্যা, এটি একটি জালিয়াতি।

আলামিন নটরডেম কলেজের শিক্ষার্থী বলে দাবি করেছেন। নটরডেম কলেজেও তার কোনো অস্তিত্ব নেই।

নটরডেম কলেজের অধ্যক্ষ বলেন, যে নম্বর পত্র সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়া হয়েছে সেটা নকল। আলামিনের রোল নম্বর আমাদের কলেজের সাথে মিলে না। এটি নকল রোল নম্বর।

২০১৭ সালে এস.এস.সি তে দ্বিতীয় হয়েছে বলে দাবি করে তখন বোর্ডের ভুয়া চিঠি বিভিন্ন জনকে দেখিয়ে আর্থিক ভাবে লাভবান হয়েছিলেন সে। আলমিনের পড়ালেখার দায়িত্ব নিয়েছিলেন অনেকেই কিন্তু কেউ জানতেন না কারো খবর। এবার তার নকল চিঠি দেখে আর্থিক সহোযোগিতা করেছিলেন কেউ কেউ। প্রতারণার বিষয়টি প্রমাণ হয়ে গেলে আরেক বার আলামিনের বাসায় গেলে কাউকে পাওয়া যায়নি। এমন প্রতারণার জন্য আইনের আশ্রয় নেওয়ার কথা জানিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড।

Related Articles

Leave a Reply

Close
Close