দেশজুড়ে

এখন বিচারপতিই চাইলেন ভিআইপি প্রটোকল

ঢাকা অর্থনীতি ডেস্কঃ গ্রামের বাড়িতে যাওয়ার জন্য সুপ্রিম কোর্টের বিচারপতি শশাঙ্ক শেখর সরকারের জন্য খুলনার জেলা প্রশাসকের (ডিসি) কাছে ভিআইপি প্রটোকল চাওয়া হয়েছে। বৃহস্পতিবার (১ আগস্ট) সুপ্রিম কোর্টের ডেপুটি রেজিস্ট্রার (প্রটোকল) মো. আব্দুছ সালাম খুলনার ডিসির কাছে চিঠি দিয়ে এ প্রটোকল চেয়েছেন।

ভিআইপি প্রটোকল জন্য দেরিতে ফেরি ছাড়ায় শিশুমৃত্যুর অভিযোগের পরিপ্রেক্ষিতে দেশের ‘রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী ছাড়া আর কেউ ভিআইপি নন’ হাইকোর্টের এমন আদেশের পর এই বিচারপতির জন্য ভিআইপি প্রটোকল চাওয়া হলো।

গত ২৫ জুলাই মাদারীপুরের কাঁঠালবাড়ি ফেরিঘাটে যুগ্ম সচিবের অপেক্ষায় প্রায় তিন ঘণ্টা ফেরি না ছাড়ায় দুর্ঘটনায় আহত স্কুলছাত্র তিতাস ঘোষের মৃত্যু ঘটে বলে জোরালো অভিযোগ উঠেছে। এ ঘটনার পরিপ্রেক্ষিতে বুধবার (৩১ জুলাই) হাইকোর্ট বলেন, ‘রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ছাড়া আর কেউ ভিআইপি নন।’

তবে হাইকোর্টের এই আদেশের আগে থেকেই বিচারপতিসহ রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিদের ভিআইপি প্রটোকল দেওয়ার প্রচলন রয়েছে।

জানতে চাইলে সুপ্রিম কোর্টের ডেপুটি রেজিস্ট্রার (প্রটোকল) আব্দুছ সালামের সই করা প্রশাসন বিভাগের প্রটোকল চাওয়া চিঠি হাতে পেয়েছেন বলে নিশ্চিত করেন খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন।

হাইকোর্ট বিভাগের আদেশের পর বিচারপতির এই ভিআইপি প্রটোকল চাওয়া প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, ‘হাইকোর্ট বিভাগের সম্প্রতি দেওয়া আদেশের বিষয়টি আমি মিডিয়ার মাধ্যমে জেনেছি। অফিসিয়াল কোনও আদেশ বা চিঠি এখনও পাইনি। আগের নিয়ম অনুযায়ী প্রটোকল চাওয়া হয়েছে। চিঠিটি (ডেপুটি রেজিস্ট্রারের) আমি হাতে পেয়েছি।’

তিনি বলেন, ‘আগামী ১৫ আগস্ট শোক দিবসে খুলনায় অবস্থানের জন্য খুলনা সার্কিট হাউজে একটি ভিআইপি কক্ষ এবং বিচারপতির বাড়িতে যাওয়ার জন্য একটি ভিআইপি গাড়ি চাওয়া হয়েছে।’ (সূত্র:বাংলাট্রিবিউন.কম)

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close