খেলাধুলা

এবারও মাশরাফীর নেতৃত্বে চমক দেখাতে চায় সিলেট

ঢাকা অর্থনীতি ডেস্ক: সিলেট মানেই যেন একেক মৌসুমে মালিকানা বদলে নতুন নাম নিয়ে মাঠে নামা। তবে এবারই কেবল গতবারের নাম সিলেট স্ট্রাইকার্স নিয়ে আবির্ভূত হচ্ছে ফ্রাঞ্জাইজিটি। এবারও তাদের কাণ্ডারি সেই মাশরাফী বিন মোর্ত্তজা। চলতি বছরেও তাকে কেন্দ্র করেই গঠন করা হয়েছে দল। কিন্তু ফ্র্যাঞ্চাইজিটি ব্যাটিং অর্ডারের মূল কারিগর মুশফিকুর রহিম ও তাওহিদ হৃদয়কে এবছর ধরে রাখতে পারেনি।

কুমিল্লার হয়ে খেলবেন তাওহিদ আর মুশফিক খেলবেন বরিশালের হয়ে। তবে বদলায়নি তাদের এজেন্ডা। এবারো তরুণদের ওপরই ভরসা রাখছে সিলেট।

নবম আসরের টুর্নামেন্ট সেরা খেলোয়াড় নাজমুল শান্তকে ধরে রেখেছে সিলেট। আছেন আরেক বাঁহাতি জাকির হাসান। এবছর সিলেটের টপ অর্ডার তাকিয়ে থাকবে এই দু’জনের দিকেই। মিডল অর্ডারে তাদের ভরসার আরেক নাম ইয়াসির আলী। মুশফিকের বিকল্প হিসেবে ভাবা হচ্ছে উইকেট কিপার ব্যাটার মোহাম্মদ মিঠুনকে। থাকছেন সালমান হোসেন, আরিফুল হক ও জাওয়াদ রোয়েন।

গত মৌসুমের দুই গুরুত্বপূর্ণ পেসার রেজাউর রহমান ও তানজিম হাসান সাকিবকে এবারও ধরে রাখতে পেরেছে তারা। তাদের সাথে অফ স্পিনার হিসেবে থাকছেন নাঈম হাসান, বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম আর পেসার শফিকুল ইসলাম। সঙ্গে অধিনায়ক মাশরাফী তো আছেনই।

বিদেশীদের মধ্যে আছেন দুই জিম্বাবুয়ান রায়ান বার্ল ও রিচার্ড এনগারাভা। আছেন অস্ট্রেলিয়ার বেন কাটিং ও ৩ ইংলিশ ক্রিকেটার বেনি হাওয়েল, জর্জ স্ক্রিমশো ও সামিত প্যাটেল। এছাড়াও আছেন আয়ারল্যান্ডের হ্যারি টেক্টর, আর লঙ্কান ক্রিকেটার দুশান হেমন্ত। এবারের আসরে সিলেটের কোচ হিসেবে থাকছেন রাজিন সালেহ।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close