খেলাধুলাপ্রধান শিরোনাম

সমর্থকদের সঙ্গে সংঘর্ষে ফরাসি লিগ স্থগিত, স্টেডিয়াম রণক্ষেত্র

ঢাকা অর্থনীতি ডেস্ক: ফরাসি লিগ ওয়ানের অলিম্পিক মার্শেই ও নিসের মধ্যকার ম্যাচটি সমর্থকদের সঙ্গে সংঘর্ষের ঘটনায় এবার স্থগিত হয়েছে।

রোববার (২২ আগস্ট) রাতে খেলা ছিল নিসের ঘরের মাঠ অ্যালায়েঞ্জ রিভেইরায়। ম্যাচের প্রথমার্ধ ছিল গোলশূন্য। দ্বিতীয়ার্ধের খেলাও শুরু হয় নির্বিঘ্নেই।

ম্যাচের ৪৯ মিনিটে ডোলবার্গের গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। তবে ৭৩তম মিনিটে মার্শেইর পক্ষে দেওয়া এক কর্নারের সিদ্ধান্তের পর, গ্যালারি থেকে খেলোয়াড়দের ওপর বিভিন্ন বস্তু ছুড়ে মারতে থাকেন নিসের সমর্থকরা।

যেখানে মার্শেই খেলোয়াড় দিমিত্রির গায়ে এসে পড়ে বোতল। এরপর সেই বোতলটি তুলে গ্যালারিতে ছুড়ে মারেন তিনি। এ ঘটনাকে কেন্দ্র করে পুরো স্টেডিয়াম উত্তপ্ত হয়ে ওঠে।

মাঠের নিরাপত্তাকর্মীরা একটা বলয় তৈরি করে ফেলেন ততক্ষণে, যাতে সমর্থকেরা মাঠে ঢুকে পড়তে না পারেন। পুলিশও চলে আসে। কিন্তু ততক্ষণে নিসের সমর্থকরা মাঠে প্রবেশ করে মার্শেইর খেলোয়াড়দের ওপর চড়াও হয়। পরে ফুটবলার থেকে সংঘর্ষটি কোচদের মাঝেও ছড়িয়ে পড়ে। দুই দলের যুদ্ধংদেহী খেলোয়াড়, সমর্থক, স্টাফ মিলে এক রণক্ষেত্র যেন! শেষ পর্যন্ত ম্যাচটি স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়।

ম্যাচ ভেস্তে যাওয়ার পর মার্শেই প্রেসিডেন্ট পাবলো লঙ্গরিয়া বলেন, লিগ কর্তৃপক্ষ ম্যাচ পুনরায় শুরু করার সিদ্ধান্ত নেয়। তবে আমাদের খেলোয়াড়দের নিরাপত্তা নিয়ে কোনো নিশ্চয়তা দেওয়া হয়নি। আমরা খেলোয়াড়দের নিরাপত্তার স্বার্থেই মাঠে না নামার সিদ্ধান্ত নিই। রেফারিও আমাদের সঙ্গে একমত হন। তিনিও জানান, ফুটবলারদের নিরাপত্তা নিশ্চিত নয়। এটা দুর্ভাগ্যজনক। তাই আমরা মাঠে না নেমে ফিরে আসার সিদ্ধান্ত নিইঅ

/ আর এইচ এস

Related Articles

Leave a Reply

Close
Close