খেলাধুলা

বেতন কাঠামোয় আসছে দেশের ফুটবলাররা

ঢাকা অর্থনীতি ডেস্ক: বাংলাদেশ ফুটবল ফেডারেশন গঠিত হবার পর প্রথমবারের মত বেতন কাঠামোর আওতায় আসতে যাচ্ছেন জাতীয় দলের ফুটবলাররা। জাতীয় দলের পুলভুক্ত ৩০ জন ফুটবলারের জন্য থাকবে তিন স্তরের বেতন কাঠামো। কাতার থেকে দল দেশে ফিরলে তাদের সাথে কথা বলেই চূড়ান্ত করা হবে এ সংক্রান্ত নীতিমালা। জানিয়েছেন বাফুফে সভাপতি কাজী সালাহউদ্দিন।

এর আগে বৃহস্পতিবার (১০ জুন) বিকেলে দেশে থাকা জাতীয় দলের ৫ ফুটবলারের সাথে বৈঠক করেন তিনি।

জানা গেছে, হঠাৎ করেই কাতার সফরে যেতে না পারা ৫ ফুটবলারের সাথে বৈঠক ডাকেন বাফুফে সভাপতি। নির্ধারিত সময়ে হাজিরও হলেন রানা, সাদ, বাদশাহ, বিশ্বনাথ আর সুফিল। প্রায় ঘন্টাখানেকের মিটিং শেষে এলো ফুটবলারদের জন্য দারুণ এক সুখবর। বেতন কাঠামোর আওতায় আসবে জাতীয় দলের ফুটবলাররা।

কিন্তু সেই চুক্তিটি হবে কীভাবে? কতজন থাকবেন এই চুক্তির আওতায়? কয় ক্যাটাগরিতেই বা ভাগ করা হবে ফুটবলারদের। সব নিয়ে একটি ধারণা দিলেন বাফুফে সভাপতি।

বাফুফে সভাপতি কাজী সালাহউদ্দিন জানান, একটি পেশাদার মনোভাব গড়ে তোলাই হচ্ছে এই বেতন কাঠামোর উদ্দেশ্য। এখানে জাতীয় দলের ৩০ জন ফুটবলার থাকবেন তিনটি ক্যাটাগরিতে। প্রথম ১৫ জন এ, পরের ১০ জন বি এবং তারপরের ৫ জন থাকবেন সি ক্যাটাগরিতে। এসব ক্যাটাগরিতে তালিকাভুক্তির বিষয়টি নির্ভর করবে খেলোয়াড়দের পারফরমেন্সের উপর। এতে করে খেলোয়াড়দের ২০ শতাংশ ইনজুরিকে শতভাগে নিয়ে গিয়ে বিশ্রাম করার প্রবণতাও কমবে বলে মনে করেন তিনি।

Related Articles

Leave a Reply

Close
Close