খেলাধুলাবিনোদন

বেন স্টোকস; বিবিসির স্পোর্টস পার্সোনালিটি অব দ্যা ইয়ার

ঢাকা অর্থনীতি ডেস্কঃ বিবিসির স্পোর্টস পার্সোনালিটি অব দ্যা ইয়ারের পুরস্কার জিতলেন ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস।

সেরার পুরস্কার জিততে স্টোকসের কাছে হেরেছেন ফর্মুলা ওয়ান ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন লুইস হ্যামিল্টন।

ইংলিশদের ভোটে তৃতীয় সেরা অ্যাথলেট হলেন দু্ইশ’ মিটার স্প্রিন্টের বিশ্ব-চ্যাম্পিয়ন দিনা অ্যাশের স্মিথ। আর ‘ওয়ার্ল্ড স্পোর্ট স্টার অব দ্যা ইয়ার’ হলেন ম্যারথান রানার এলিউদ কিপচোগে।

সংক্ষিপ্ত ক্যারিয়ারে কি না পেয়েছেন বেন স্টোকস! নিজেকে যেমন নিয়ে গেছেন অনন্য উচ্চতায় তেমনি ইংল্যান্ডকে পাইয়ে দিয়েছেন বিশ্বকাপ, থ্রী লায়নরা পুনরুদ্ধার করেছে অ্যাশেজ ট্রফি। মাইক আথারটন, ইয়ান বোথাম, গ্রাহাম গুচ কিনবা অ্যালিস্টার কুক বা কেভিন পিটারসন- যে অর্জন এদের নেই কারোরই।

পঞ্চম ইংলিশ ক্রিকেটার হিসেবে বিবিসির স্পোর্টস পার্সোলিটি অব দ্যা ইয়ার পুরস্কার জিতলেন স্টোকস।

ক্রিকেটের জনকদের প্রথমবারের মতো বিশ্বকাপের ট্রফি জেতানোয় ইংলিশদের মন জয় করেছেন স্টোকস। বিবিসির মর্যাদাপূর্ণ পুরস্কার জিতেতে স্টোকস পেছনে ফেলেছেন ফর্মুলা ওয়ানে বিশ্ব চ্যাম্পিয়ন লুইস হ্যামিল্টনকে।

স্পোর্টস পার্সোনালিটি অব দ্যা ইয়ার পুরস্কার জিতে বেন স্টোকস বলেন, “যদিও এটি একটি ব্যক্তিগত পুরস্কার, আমি কিন্তু টিম স্পোর্টে খেলছি।সবচেয়ে সেরা আনন্দ অনুভুতি হলো সতীর্থদের সাথে এবং ব্যাকরুম স্টাফদের সাথে পুরস্কার জয়ের আনন্দ ভাগ করে নেয়া।এই পুরস্কার হাতে নিতে আসার অবদান আছে আমার পুরো টিম আর কোচিং স্টাফ, ব্যাকরুম স্টাফদের। আন্তরিক ধন্যবাদ সবাইকে।”

বিবিসির চোখে গ্রেটেস্ট স্পোর্টিং মোমেন্ট.. বিশ্বকাপ জেতার সেই মুহুর্ত। একই সাথে টিম অব দ্যা ইয়ার বিশ্বকাপে ইয়োন মর্গানের নেতৃত্বে ১৫ সদস্যের থ্রি লায়ন স্কোয়াড।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close