বিনোদনবিশ্বজুড়ে

এ বছর ‘দাদাসাহেব ফালকে পুরস্কার’ পেতে যাচ্ছেন অমিতাভ বচ্চন

ঢাকা অর্থনীতি ডেস্ক: ভারতের গুরুত্বপূর্ণ ‘দাদাসাহেব ফালকে পুরস্কার’ পেতে যাচ্ছেন অমিতাভ বচ্চন। ভারতের হিন্দি সিনেমা তথা বলিউডের প্রাণপুরুষ দাদাসাহেব ফালকের নামাঙ্কিত এই পুরস্কার দেওয়া হয় চলচ্চিত্র ও সংগীতজগতের নক্ষত্রদের। ভারতীয় চলচ্চিত্রজগতে এটাই সর্বোচ্চ পুরস্কার। এ বছর মনোনীত হয়েছেন অমিতাভ বচ্চন। গেল মঙ্গলবার এই পুরস্কারের জন্য বিগ-বির নাম ঘোষণার পর এক টুইটে ৭৬ বছর বয়সী অমিতাভ বচ্চন লেখেন, ‘আমি অত্যন্ত কৃতজ্ঞ এবং বিনীত।’

দাদাসাহেব পুরস্কারে অমিতাভ বচ্চন মনোনীত হওয়ায় সামাজিক মাধ্যমে উচ্ছ্বাস প্রকাশ করেছেন তার পুত্র ও কন্যা। অভিষেক লিখেছেন, ‘আমরা অভিভূত এবং গর্বিত’। তার কন্যা শ্বেতা লিখেছেন, ‘তিনি এমন খবরে অভিভূত। আনন্দে অশ্রু চলে আসছে। বাবার জন্য বিরাট গর্ব বোধ হচ্ছে’।

দাদাসাহেব ফালকে পুরস্কার জুরির সদস্য আশা ভোসলে বিগ বিকে অভিনন্দন জানিয়ে লেখেন, ‘দাদাসাহেব ফালকে পুরস্কার জুরির সদস্য হিসেবে আমি শ্রী অমিতাভ বচ্চনজিকে অভিনন্দন জানাতে পেরে আনন্দিত। তিনি এই সম্মানজনক পুরস্কার অর্জন করেছেন।’ এছাড়া অভিনন্দনবার্তা দিয়েছেন করণ জোহর, অনিল কাপুর, পরিণীতি চোপড়া, রীতেশ দেশমুখসহ অন্যরাও।

চারবার ভারতে জাতীয় পুরস্কার এবং সংস্কৃতি জগতে ভারতের সর্বোচ্চ পুরস্কার ‘পদ্মবিভূষণ’ পুরস্কার পেয়েছেন অমিতাভ বচ্চন। এছাড়া পেয়েছেন ‘পদ্মশ্রী’ ও ‘পদ্মভূষণ’ পুরস্কার।

/এসএম

Related Articles

Leave a Reply

Close
Close