বিশ্বজুড়ে

পাকিস্তানে নির্বাচনের তারিখ ঘোষণা

ঢাকা অর্থনীতি ডেস্ক: পাকিস্তানের আগামী জাতীয় নির্বাচন হবে ২০২৩ সালের আগস্টে। এমন তথ্য জানিয়েছেন দেশটির তথ্যমন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব।

এছাড়াও কিছুদিন ধরে ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের কারণে দেশটিতে চলমান অস্থিরতার কথা তুলে ধরে সাবেক প্রধানমন্ত্রীর সঙ্গে কোনো ধরনের আলোচনা হবেনা বলেও সাফ জানিয়ে দেন তিনি।

রবিবার (২৯ মে) দেশটির রাজধানী ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে ইমরান খানের উদ্দেশে মরিয়ম আওরঙ্গজেব বলেন, ‘আপনার সঙ্গে আমরা আর কোনো আলোচনায় যেতে চাই না; যেহেতু আপনি নির্বাচনের সময় জানতে চেয়েছিলেন, তাই বলছি—মনযোগ দিয়ে শুনুন এবং লিখে রাখুন-আগামী পার্লামেন্ট নির্বাচন হবে ২০২৩ সালের আগস্টে।’

এসময় তিনি আরও বলেন, নির্বাচনের আগ পর্যন্ত দেশটির সাবেক প্রধানমন্ত্রী ও বর্তমান বিরোধী নেতা ইমরান খানের সঙ্গে কোনো আলাপ-আলোচনা বা বোঝাপড়ায় যাবে না দেশটির বর্তমান ক্ষমতাসীন জোট সরকার। এছাড়াও ইমরান খানের ‘শান্তির ওষুধ’ সেবন করা এবং পাকিস্তানের মানুষকে শান্তিতে থাকতে দেয়ারও আহ্বান জানান তিনি।

গত ২৬ ফেব্রুয়ারি ইসলামাবাদে এক দলীয় সমাবেশে আগামী নির্বাচনের তারিখ ঘোষণার জন্য ৬ দিনের আল্টিমেটাম দিয়েছিলেন পাকিস্তানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ও দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান, যিনি গত এপ্রিলের প্রথম দিকে পার্লামেন্টে বিরোধীদের অনাস্থা ভোটে হেরে প্রধানমন্ত্রীর পদ হারিয়েছেন।

Related Articles

Leave a Reply

Close
Close