দেশজুড়েপ্রধান শিরোনাম

ওবায়দুল কাদের আরও দু-তিনদিন হাসপাতালে পর্যবেক্ষণে থাকবেন

ঢাকা অর্থনীতি ডেস্ক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা গতকালের তুলনায় ভালো। তবে, তিনি আরও দু-একদিন চিকিৎসকদের পর্যবেক্ষণে থাকবেন বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বিএসএমএমইউ এর উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ।

তিনি জানান, ওবায়দুল কাদের বর্তমানে শঙ্কামুক্ত। গতকালের তুলনায় অনেক ভাল আছেন ওবায়দুল কাদের। তার রক্তচাপ এবং অক্সিজেন স্যাচুরেশন নরমাল রয়েছে। কিন্তু, পর্যবেক্ষণের জন্য ওবায়দুল কাদের আরও দুই থেকে তিনদিন হাসপাতালে থাকবেন বলেও জানান মেডিক্যাল বোর্ডের প্রধান।

উপাচার্য জানান, তার সব ধরনের পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে। বুধবার (১৫ ডিসেম্বর) এসব তথ্য জানান মেডিক্যাল বোর্ডের প্রধান অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ ও বিএসএমএমইউ’র উপাচার্য।

ওবায়দুল কাদের শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হলেও এখন তার কোনও শ্বাসকষ্ট নেই বলেও জানান অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ। এছাড়া ফুসফুসে জটিলতাও নেই বলেও জানানো হয়।

এর আগে, অসুস্থ বোধ করলে মঙ্গলবার দুপুরে তাকে বিএসএমএমইউ’তে ভর্তি করা হয়। ওবায়দুল কাদেরের চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদের নেতৃত্বে ১০ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়।

এর আগে, গত বছরের ৩১শে জানুয়ারিতে শ্বাসকষ্ট নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন ওবায়দুল কাদের। আর ২০১৯ সালের ৩রা মার্চ অসুস্থ হয়ে পড়লে তাকে বিএসএমএমইউ’র কার্ডিওলজি বিভাগে ভর্তি করা হয়। সে সময় তার হার্টে তিনটি ব্লক ধরা পড়ে। পরে উন্নত চিকিৎসার জন্য ৪ঠা মার্চ ওবায়দুল কাদেরকে এয়ার অ্যাম্বুলেন্সে সিঙ্গাপুরে নেয়া হয়। সেখানে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসা নিয়ে ১৫ই মে দেশে ফেরেন তিনি।

Related Articles

Leave a Reply

Close
Close