করোনাদেশজুড়েপ্রধান শিরোনাম

করোনাকে জয় করলেন সেই এসিল্যান্ড

ঢাকা অর্থনীতি ডেস্কঃ করোনা থেকে মুক্ত হলেন কিশোরগঞ্জের ভৈরব উপজেলার সহকারী কমিশনার (ভ‚মি) হিমাদ্রী খীসা। তিনি ভৈরবে দায়িত্ব পালন করতে গিয়ে গত ১৭ এপ্রিল করোনায় আক্রান্ত হন। তারপর থেকে তিনি হোম কোয়ারেন্টিনে ছিলেন। সোমবার (৪ মে) রাতে চুড়ান্ত রিপোর্ট পাওয়ার পর তিনি করোনা মুক্ত হন।

তার সুস্থতার খবরে ভৈরববাসী ও প্রশাসনে স্বস্থি ফিরে আসে। ভৈরবে সরকারি নির্দেশনা পালন করতে গিয়ে তিনি গত ১৬ এপ্রিল শারীরিক অসুস্থতা অনুভব করলে একইদিন তার নমুনা পরীক্ষা করান। পরদিন তার রিপোর্ট পজিটিভ আসে। পরে ডাক্তারের পরামর্শে হোম কোয়ারেইন্টাইনে থাকেন তিনি। ২৬ এপ্রিল ও ১ মে দুইবার তার নমুনা পরীক্ষা করা হয়।

দুটি রিপোর্টই এবার নেগেটিভ আসে। সোমবার শেষ রিপোর্টে তার করোনা নেগেটিভ আসলে তাকে ভৈরব উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্স থেকে করোনা মুক্ত ছাড়পত্র দেয়া হয়। এ বিষয়ে হিমাদ্রি খিসা বলেন, ভৈরববাসীর কাজ করতে গিয়েই আমি করোনায় আক্রান্ত হই। তবে আমি চিন্তিত হইনি। কারণ আমার শরীরে করোনার কোন লক্ষণ ছিলো না।

প্রথমে করোনায় আক্রান্তের খবরে কিছুটা ভয় পেলেও মনোবল শক্ত ছিল আমার। পরে ডাক্তারের পরামর্শ অনুযারী বাসায় থেকে ঔষধ সেবন করেছি এবং সকল নিয়ম কানুন মেনে চলেছি। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ বুলবুল আহমেদ নিউজনাউকে বলেন, তার আক্রান্তের কারণে প্রশাসনের গতি কিছুটা কমে গিয়েছিল। কারণ করোনার সময়ে উপজেলা নির্বাহী অফিসার এককভাবে সকল প্রশাসনিক কাজ করতে গিয়ে বিড়ম্বনার কবলে পড়েছে। এতে আমারও কিছুটা সমস্যায় পড়তে হয়েছে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close