করোনাদেশজুড়েপ্রধান শিরোনাম

করোনাকে জয় করে সুস্থ হলেন আরও ২৪৩ জন পুলিশ সদস্য

ঢাকা অর্থনীতি ডেস্কঃ বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) মহোদয়ের ঐকান্তিক প্রচেষ্টা ও নির্দেশনায় করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের সুচিকিৎসা ও সর্বোত্তম সেবা নিশ্চিত করতে নেওয়া হয়েছে নানামুখী পদক্ষেপ। এরই ফলশ্রুতিতে করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের সুস্থতার হার দ্রুততার সাথে বাড়ছে।

বৃহস্পতিবার (২৮ মে ) ২৪৩ জন পুলিশ সদস্য করোনা যুদ্ধে জয়ি হয়ে সুস্থ হয়েছেন।এসব পুলিশ সদস্যগণ রাজারবাগে অবস্থিত কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল,পুলিশের ভাড়া করা বেসরকারি ইমপালস হাসপাতাল এবং বাংলাদেশ পুলিশের ব্যবস্থাপনায় নির্ধারিত স্থানে আইসোলেশনে থেকে চিকিৎসাধীন ছিলেন।

কোভিড-১৯ চিকিৎসা প্রটোকল অনুযায়ী এই ২৪৩ জন পুলিশ সদস্যের নমুনা পরপর দুবার পরীক্ষা করা হয়। উভয় পরীক্ষার ফলাফল নেগেটিভ আসায় চিকিৎসকরা তাঁদেরকে করোনামুক্ত ও সুস্থ ঘোষণা করে হাসপাতাল ত্যাগের ছাড়পত্র দেন।হাসপাতাল কর্তৃপক্ষ করোনাজয়ী এ সকল পুলিশ সদস্যকে ফুল দিয়ে বিদায়ী শুভেচ্ছা জানান।

পুলিশ সদস্যদের মধ্যে করোনা সংক্রামণ ঝুঁকি কমাতে আইজিপির বিভিন্ন ধরনের প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। একই সাথে আক্রান্ত পুলিশ সদস্যদের জন্য সর্বোত্তম সেবা ও শুশ্রূষা নিশ্চিত করতে বেসরকারি হাসপাতাল ভাড়া করাসহ সকল পুলিশ হাসপাতালগুলোতে চিকিৎসার জন্য পর্যাপ্ত পরিমাণ উন্নত চিকিৎসা সরঞ্জামাদি সংযোজন করা হয়েছে।

চলমান করোনাযুদ্ধে মাঠ পর্যায়ের প্রধান অগ্রসেনানী বাংলাদেশ পুলিশ। এ কারণে অনেক ঘাত-প্রতিঘাত সবার আগে পুলিশকে মোকাবিলা করতে হচ্ছে। তবুও একবিন্দু দমে না গিয়ে শক্ত মনোবল আর পূর্ণ উদ্যমে এগিয়ে চলছে বাংলাদেশ পুলিশ।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close