দেশজুড়ে

করোনাভাইরাস নিয়ে ‘অডিও গুজব’ সৃষ্টিকারী আটক

ঢাকা অর্থনীতি ডেস্কঃ করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে ৩৫ সেকেন্ডের গুজবের হোতা ডা. ইফতেখার আদনানকে আটক করেছে পুলিশ। শনিবার বিকালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ উত্তর জোনের উপ-কমিশনার বিজয় বসাক এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, ওই চিকিৎসক চট্টগ্রাম মহানগর যুবদলের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক।

বৃহস্পতিবার সকালে সোশ্যাল মিডিয়ায় ৩৫ সেকেন্ডের একটি অডিও ভাইরাল হয়। তাতে টেলিফোনে রোহান নামে একজনকে সতর্ক করা হচ্ছিল। অডিওতে বলা হয়, করোনায় আক্রান্ত হয়ে গেল কয়েক দিনে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ১৮-১৯ জন মারা গেছেন।

তবে চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ বক্তব্যের কোনো ভিত্তি পাননি। এরপরই আইনশৃঙ্খলা বাহিনী গুজব সৃষ্টিকারীর খোঁজে নামে। প্রথমে ওই ব্যক্তিকে শনাক্ত করে তারা। পরে অভিযান চালিয়ে নগরীর প্রবর্তক মোড় থেকে তাকে আটক করে।

পাঁচলাইশ থানার অফিসার ইনচার্জ আবুল কাশেম ভূঁইয়া জানিয়েছেন, আটক ডা.আদনান চট্টগ্রাম নগরীর ও আর নিজাম রোডে বেসরকারি ক্লিনিক মেডিকেল সেন্টারে কর্মরত আছেন।

তিনি বলেন, করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু হয়েছে। অডিওবার্তার মাধ্যমে ফেসবুক ব্যবহারকারীদের ম্যাসেঞ্জারে এ ভুয়া তথ্য ছড়িয়ে দেন আদনান। সেটি জনমনে ব্যাপক প্রভাব ফেলে। ফলশ্রুতিতে মানুষ আতঙ্কিত হয়ে ওঠে। গুজব ছড়ানোর দায়ে তাকে আমরা আটক করেছি।

পুলিশ জানিয়েছে, আদনানের দাবি, ফোন করে এ নিয়ে নিজের এক স্বজনকে সতর্ক করেন। কিন্তু পুলিশের অনুসন্ধানে বের হয়ে এসেছে ইচ্ছাকৃতভাবে ভয়েস রেকর্ড করে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়েছেন উনি।

Related Articles

Leave a Reply

Close
Close