আশুলিয়াদেশজুড়েপ্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

করোনা ইস্যুতে বাজার নিয়ন্ত্রনে সাভার ও আশুলিয়ায় ভ্রামম্যান আদালত, আর্থিক জরিমানা (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক: করোনা ইস্যুতে বাজারমুল্য নিয়ন্ত্রনে রাখতে সাভার ও আশুলিয়ায় ভ্রামম্যান আদালত পরিচালিত হয়েছে। বেশি দামে পন্য বিক্রির দায়ে ভোক্তা অধিকার সংরক্ষন আইনে সাভার ও আশুলিয়ার বেশ কয়েকটি দোকানীকে আর্থিক জরিমানা করা হয়।

শুক্রবার (২০ মার্চ) বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত আশুলিয়ার বাইপাইল, বগাবাড়ি ও পল্লীবিদ্যুত বাজারে আশুলিয়া রাজস্ব সার্কেলের সহকারি কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজোয়ার আকরাম সাকাপির নেতৃত্বে পরিচালিত হয় ভ্রাম্যমান আদালত। এসময় বেশি দামে চাল বিক্রয়ের দায়ে ভোক্তা অধিকার সংরক্ষন আইনে বগাবাড়ি বাজারের পাইকারি চাল ব্যবসায়ী আবু সালেহ জাফরকে ১০ হাজার ও পল্লীবিদ্যুত বাজারের দেবাশীষ ঘোষকে ২০ হাজার টাকা আর্থিক জরিমানা করা হয়। এছাড়া বাজারের অন্যান্য দোকানদারদের সতর্ক করা হয় এবং দোকানে মুল্য তালিকা টাঙ্গানোর নির্দেশ দেয়া হয়।

নির্বাহি মেজিস্ট্রেট তাজোয়ার আকরাম সাকাপি জানান দেশে পর্যাপ্ত পরিমান খাদ্যদ্রব্য মজুদ রয়েছে। করোনা ইস্যুতে কেউ অতিরিক্ত দামে পন্য বিক্রি করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। এসময় কোন ভোক্তা যদি হয়রানরি শিকার হন তবে ৯৯৯ সহ সরকারি হটলাইন নম্বরে জানানো আহবান জানান তিনি। বাজার নিয়ন্ত্রনে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এছাড়া বিকেলে সাভারের নামাবাজার এলাকায় সাভার রাজস্ব সার্কেলের সহকারি কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মাহফুজের নেতৃত্বে ভ্রামমান আদালত পরিচালনা করে তিন পাইকারি পেয়াজ ব্যবসায়িকে ২০ হাজার করে মোট ৬০ হাজার টাকা জরিমানা করা হয়। অন্যদিকে সাভারের হেমায়েতপুরের বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করেন আমিনবাজার সহকারী কমিশনার (ভূমি) হেপী দাস।

এদিকে ভ্রাম্যমান আদালতের খবর পেয়ে অনেক ব্যবসায়ী দোকান বন্ধ করে পালিয়ে যায়। অভিযানে এসময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Close
Close