বিনোদন

করোনা নিয়েও বিভিন্ন অনুষ্ঠানে কণিকা, সিএম এর নির্দেশে মামলা

জনসাধারণকে স্বাস্থ্যঝুঁকির মুখে ফেলার অভিযোগ

ঢাকা অর্থনীতি ডেস্কঃ করোনাভাইরাসে আক্রান্ত বলিউড গায়িকা কণিকার বিরুদ্ধে মামলা হয়েছে। ভারতের উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রীর নির্দেশে ওই মামলা করা হয়। এতে কণিকার বিরুদ্ধে জনসাধারণকে স্বাস্থ্যঝুঁকির মুখে ফেলার অভিযোগ আনা হয়।

ইন্ডিয়া টিভির অনলাইন সংস্করণের প্রতিবেদনে বলা হয়, ভারতীয় দণ্ডবিধির ১৮৮, ২৬৯ ও ২৭০ নম্বর ধারা অনুযায়ী কণিকার বিরুদ্ধে সরোজিনী নগর পুলিশ স্টেশনে গতকাল শুক্রবার (২০ মার্চ) ওই মামলা করা হয়। এতে বলা হয়, গত ১৪ মার্চ কণিকা যখন দেশের বিমানবন্দরে ফেরেন, তিনি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন। কিন্তু সেলফ-কোয়ারেন্টিনে যাওয়ার পরিবর্তে তিনি বিভিন্ন অনুষ্ঠানে অংশ নিয়েছেন।

গতকাল শুক্রবার (২০ মার্চ) এক উচ্চ পর্যায়ের বৈঠকে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ কণিকার বিরুদ্ধে মামলা করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন। সূত্র জানায়, হোটেল তাজ-এর ৬০২ নম্বর কক্ষে থাকতেন কণিকা, সেটি দুই দিন ধরে বন্ধ আছে। সংশ্লিষ্টরা এরই মধ্যে ওই গায়িকার গতিবিধি পর্যবেক্ষণ করতে হোটেলের সিসিটিভি ফুটেজ দেখছেন।

‘কণিকা মার্কিন যুক্তরাজ্যের লন্ডন থেকে ফিরেছেন। তিনি করোনা-সংক্রান্ত নিরাপত্তার বিষয়গুলো জানতেন। কিন্তু তিনি বিভিন্ন অনুষ্ঠানে গিয়েছেন ও অসংখ্য মানুষের সংস্পর্শে এসেছেন’, বলেছেন পুলিশের একজন উচ্চপদস্থ কর্মকর্তা। বার্তাসংস্থা আইএনএস-এর বরাত দিয়ে এই তথ্য জানানো হয় প্রতিবেদনে।

আক্রান্ত হওয়ার খবর সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে নিজেই জানিয়েছেন কণিকা। গতকাল শুক্রবার (২০ মার্চ) সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে লেখেন, ‘গত চারদিন ধরে আমার শরীরে ফ্লুর উপসর্গ দেখা যাচ্ছিল। আমি নিজেকে পরীক্ষা করিয়েছি ও এটি কোভিড-১৯ পজেটিভ এসেছে। আমি ও আমার পরিবার এখন পুরোপুরি কোয়ারেন্টিনে আছি ও কীভাবে উন্নতি করা যায়, সে ব্যাপারে চিকিৎসকের পরামর্শ অনুসরণ করছি। বিমানবন্দরে আমাকে স্বাভাবিকভাবেই পরীক্ষা করা হয়েছিল। কিন্তু চারদিন আগে উপসর্গগুলো দেখা দেয়। এই পর্যায়ে আমি সবাইকে আইসোলেশনে থাকতে ও উপসর্গগুলো দেখা দিলে পরীক্ষা করাতে অনুরোধ করব।’

করোনায় আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৪৮৫ জনে। শেষ খবর পাওয়া পর্যন্ত আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে দুই লাখ ৭৭ হাজার ৫০০ জন। এ ছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৯ হাজার ৭১১ জন। নেদারল্যান্ডভিত্তিক বার্তা সংস্থা বিএনও নিউজ এ খবর জানিয়েছে।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close