দেশজুড়েপ্রধান শিরোনাম

করোনা পরিস্থিতিতে আপাতত লকডাউনের চিন্তা-ভাবনা নেইঃ স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা অর্থনীতি ডেস্কঃ করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেলে চললে লকডাউনের প্রয়োজন হবে না বলে মন্তব্য করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, করোনা পরিস্থিতিতে আপাতত লকডাউনের চিন্তা-ভাবনা নেই।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউটে নারী দিবস উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য শেষে তিনি এসব কথা বলেন। স্বাস্থ্যমন্ত্রী বলেন, লকডাউন স্বাস্থ্য মন্ত্রণালয় বাস্তাবায়ন করে না, এটা করে সরকার।

দেশবাসীর সহযোগিতা পেলে করোনা নিয়ন্ত্রণে চলে আসবে জানিয়ে তিনি বলেন, আমরা যেসব পদক্ষেপ গ্রহণ করেছি, তা জেলা পর্যায়ে বাস্তবায়নে নির্দেশনা দিয়েছি। যাতে করে দেশের জনগণ করোনাভাইরাস রোধে মাস্ক পরিধান করে সামাজিক দূরত্ব বজায় রাখে। যারা মাস্ক পরিধান করবেন না, তাদের জরিমানা করা হবে। এসব কার্যক্রম আবারো চালু করেছি এবং প্রচার-প্রচারণাও বৃদ্ধি করেছি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা চাই দেশের মানুষের অর্থনৈতিক অবস্থা সফল ও ভালো থাকুক। আমরা এটাও চাই করোনা যাতে বৃদ্ধি না পায়। স্বাস্থ্যবিধি মেনে আমাদের কাজ করতে হবে। আপনারা সামাজিক দূরত্ব বজায় রাখবেন। ভ্যাকসিন নেবেন। ভ্যাকসিন নিলেই যে সুরক্ষিত হয়ে গেলেন, তা কিন্তু নয়।

স্বাস্থ্যবিধি না মেনে চললে করোনা আবারো বেড়ে যাবে উল্লেখ করে জাহিদ মালেক বলেন, ১৫ দিনে ২০ লাখ লোক কক্সবাজার ও বান্দরবান ভ্রমণে গিয়েছে। কেউ মাস্ক পরিধান করেননি। যারাই মাস্ক ছাড়া ঘুরেছে, তারাই সংক্রমিত হয়েছে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close