দেশজুড়ে

করোনা সন্দেহে সিলেটের দুবাই ফেরত যুবক হাসপাতালে

ঢাকা অর্থনীতি ডেস্ক: মধ্যপ্রাচ্য দুবাই থেকে আসা এক যুবককে করোনা ভাইরাস সন্দেহে সিলেটের শহীদ শামসুদ্দিন সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি সিলেটের কানাইঘাট উপজেলার সুতারগ্রামের হাফিজ আলী হোসেনের ছেলে জাকারিয়া। তিনি দুবাই থেকে গত ২৯ ফেব্রুয়ারি দেশে এসেছেন।

বুধবার (০৪ মার্চ) রাত ১১টার দিকে অসুস্থ অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে তাকে নিয়ে যান স্বজনরা। পরে সেখানে করোনা ভাইরাসের সন্দেহ হলে তাকে সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে পাঠানো হয়।

শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. সুশান্ত কুমার মহাপাত্র জানান, বুধবার রাতে যুবকটি সিলেটের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিতে গেলে তাকে ওসমানী হাসপাতালে রেফার করা হয়। সিলেট ওসমানী হাসপাতালের জরুরি বিভাগে এলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে দেখেন। তখন তার কাছ থেকে সমস্যাগুলো শুনেন। যেগুলো করোনা ভাইরাসের আক্রান্ত রোগীর সবগুলো লক্ষণের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ। তখন চিকিৎসকরা তাকে ঢাকায় যেতে বলেন। কিন্তু তিনি ঢাকায় যেতে না চাওয়ায় জেলা প্রশাসনের নির্দেশে তাকে সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে পাঠানো করা হয়। বর্তমানে তিনি সেখানে চিকিৎসাধীন। ওই ওয়ার্ডে তার সঙ্গে শুধু তার বৃদ্ধা মা রয়েছেন।

রোগীর রক্ত কফসহ বিভিন্ন নমুনা সংগ্রহ করে ঢাকার রোগতত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) পাঠানো হয়েছে।

Related Articles

Leave a Reply

Close
Close