বিনোদন

কাঁদিয়ে বেড়াচ্ছে দর্শকদের ‘মা’

ঢাকা অর্থনীতি ডেস্ক: মা শব্দে রয়েছে এক ভিন্ন পূর্ণতা। যে শব্দে পৃথিবীর সব সুখ। কিন্তু সেই মাকেই যখন সন্তানরা অবজ্ঞা, অবহেলায় ছুড়ে ফেলেন তখন সেই মায়ের বুকটাও ঝাঁঝরা হয়ে যায়। ঠিক এমনই এক গল্প নিয়ে নির্মিত হয়েছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘মা’।

জাকিয়া ইমির গল্প ও চিত্রনাট্যে এরই মধ্যে কাঁদিয়ে বেড়াচ্ছে দর্শকদের। সিনেমাটি ড্রিম টাচ মিডিয়ার ইউটিউব চ্যানেলে ৯ ডিসেম্বর প্রকাশ করা হয়েছে। এরপর থেকে সবার ভালো লাগার জায়গা দখল করে নিয়েছে সিনেমাটি।

সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে রয়েছেন দিলারা জামান ও অভিনেতা আমির পারভেজ। সিনেমায় নিজের চরিত্র সম্পর্কে জানান আমির পারভেজ। তিনি বলেন, ‘জীবনের প্রথম দিন থেকে শেষ দিন পর্যন্ত আমাদের আগলে রাখেন মা, ভালোবাসেন। এই মানুষটার ভালোবাসা পরিবর্তন হয় না। মা আমাদের কাছে অতুলনীয়, অনন্য একজন মানুষ। কিন্তু সেই অতুলনীয় মানুষটিকে আমরা প্রতিদান দিতে পারি না।’

মর্মস্পর্শী নিজের চরিত্র নিয়ে দিলারা জামান জানান, এই সিনেমার মাধ্যমে শিক্ষনীয় কিছু বিষয় আছে। তার ভাষায়, ‘মায়ের প্রতি এমন নিষ্ঠুরতা, অমানবিকতা আমরা আজকাল দেখছি। রাস্তার পাশে বাবাকে, মাকে ফেলে যায়। পত্রিকায় দেখি। আগে এমন হতো কি না আমার জানা নেই। মানুষ যেভাবে যান্ত্রিক হয়ে গেছে, যেভাবে তাদের নিষ্ঠুর প্রকৃতিগুলো প্রকাশ পাচ্ছে সেগুলো আমরা আগে দেখিনি। এগুলোর জন্য সমাজের যত অসংগতি, অন্যায় দেখতে পাই। এ সমস্ত কাজ বেশি হওয়া দরকার, এগুলো থেকে শিক্ষণীয় আছে।’

মন্তব্যে দেখা যায় দর্শক প্রতিক্রিয়া। শুধু বাংলাদেশ নয়, দেশের বাইরের বাঙালি দর্শকদেরও মন কেড়েছে এই চলচ্চিত্রটি। মা যারা দেখেছেন, শেষ দৃশ্যে এসে তারা আবেগাপ্লুত হয়ে পড়ছেন। সিনেমাটিতে অভিনয় করেছেন, দিলারা জামান, আমির পারভেজ, এমএইচ সায়েম, মিষ্টি মারিয়াসহ অনেকে।

Related Articles

Leave a Reply

Close
Close