দেশজুড়ে

কুয়েতের আদালতে পাপুলের বিরুদ্ধে করা মামলার শুনানি আজ

ঢাকা অর্থনীতি ডেস্কঃ কুয়েতে মানব, অবৈধ টাকা পাচার এবং ঘুষ লেনদেনের অভিযোগে আটক বাংলাদেশের এমপি কাজী সহিদ ইসলাম পাপুলের বিরুদ্ধে করা মামলার পূর্ণ শুনানি আজ থেকে দেশটির আদালতে শুরু হচ্ছে।

কুয়েতের কয়েকটি গণমাধ্যম জানিয়েছে, মেজর জেনারেল শেখ মাজন আল-জারাহ এবং অন্য দুই সরকারি কর্মকর্তা হাসান আবদুল্লাহ আল খাদের ও নওয়াফ আলী আল শালাহিকেও আজ আদালতে হাজির করা হবে।

এদিকে পাপুলের সঙ্গে সম্পৃক্ততা থাকা এবং তাকে সহযোগিতা করার অভিযোগে কুয়েতের পার্লামেন্টের দুই সদস্য সাদাউন হামাদ ও সালাহ খুরশিদ, জ্যেষ্ঠ সেনা কর্মকর্তা মেজর জেনারেল শেখ মাজন আল-জারাহসহ মোট ১৩ জনের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।

অর্থ ও মানবপাচার এবং ঘুষ গ্রহণের অভিযোগে গত ৬ জুন রাতে কুয়েত থেকে পাপুলকে গ্রেফতার করে দেশটির অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। সর্বশেষ তার আটকের মেয়াদ ২২ সেপ্টেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।

কুয়েত সরকার এরইমধ্যে এমপি পাপুলের ব্যবসা প্রতিষ্ঠান মারাফিয়া কুয়েতিয়াকে কালো তালিকাভুক্ত করেছে। প্রতিষ্ঠানটির সঙ্গে সরকারের কয়েকটি চুক্তি ও কাজের আদেশও বাতিল করা হয়েছে।

লক্ষ্মীপুর-২ আসনের এমপি কাজী সহিদ ইসলাম পাপুল সাধারণ পাসপোর্ট নিয়ে কুয়েতে গিয়েছিলেন। বাংলাদেশেও পাপুল ও তার পরিবারের সদস্যদের বিষয়ে তদন্ত করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close