কৃষি

কৃষকের সাথে ওজনে কারচুপি; ধান ব্যবসায়ী জেলে

ঢাকা অর্থনীতি ডেস্কঃ দিনাজপুরের বিরামপুর উপজেলায় বকুল হোসেন নামে এক কৃষকের কাছ থেকে ওজনে কারচুপি করে বেশি ধান গ্রহণ করার অপরাধে এক ব্যবসায়ীকে দুই দিনের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুর রহমান রোববার ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাকে ২ দিনের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত ব্যবসায়ীর নাম সানা সরকার (৪০)। তিনি উপজেলার ২নং কাটলা ইউনিয়নের উত্তর দাউদপুর গ্রামের মৃত্য খবির উদ্দিনের ছেলে।

বিরামপুর থানার ওসি মনিরুজ্জামান বিষয়টি নিশ্চিত করে বলেন, রোববার বিকেলে উপজেলার কাটলা ইউনিয়নের উত্তর দাউদপুর সরকারপাড়া গ্রামে মফিজ উদ্দিনের ছেলে বকুল হেসেনের কাছ থেকে ৩৪ মণ ধান কিনেন সানা সরকার। ধান ওজন করবার সময় ওই কৃষকের সন্দেহ হলে ব্যবসায়ীকে পুনরায় ধান ওজনের কথা বললে তিনি অস্বীকার করেন। পরে স্থানীয়রা ওই ধানগুলো পুনরায় ওজন করলে মণ প্রতি ৬ কেজি করে ধান বেশি হওয়ায় সানা সরকারকে আটক করে পুলিশে খবর দেয়া হয়। পরে পুলিশ গিয়ে তাকে আটক করে থানায় নিয়ে আসে।

ওসি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সানা মিয়া ওই কৃষকের কাছ থেকে ধান মণপ্রতি ৬ কেজি করে বেশি নেওয়ার কথা স্বীকার করেন। পরে তাকে নির্বাহী ম্যাজিস্ট্রেটের কাছে হাজির করা হলে, দুই দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close