দেশজুড়েস্বাস্থ্য

মানবশিশুকে দেয়া হল পশুর কৃমিনাশক!

ঢাকা অর্থনীতি ডেস্কঃ মানবশিশুকে পশুর কৃমিনাশক দেয়ার দায়ে কামাল তালুকদার নামে এক ওষুধ ব্যবসায়ীকে জরিমানা করেছেন ভ্রামমাণ আদালত। কামাল তালুকদার (৫০) নামের ওই ব্যক্তিকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। মঙ্গলবার (১৫ অক্টোবর) পিরোজপুরের মিরুখালী বাজারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রিপন বিশ্বাস পরিচালিত ভ্রামমাণ আদালতে এ জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রিপন বিশ্বাস জানান, গত ৮ অক্টোবর মিরুখালী গ্রামের লাইলী বেগম নামে এক গৃহবধূ মিরুখালী বাজারের তালুকদার ফার্মেসিতে গিয়ে তার দুই বছরের কন্যা সন্তানকে কৃমি ট্যাবলেট খাওয়ানো যায় কিনা জানতে চান। এ সময় ওই ফার্মেসির মালিক কামাল তালুকদার তাকে রেনাডেক্স ভেট নামে একটি ট্যাবলেট খাওয়ানোর জন্য দেন। শিশুটির মা লাইলী বেগম ওই ট্যাবলেটের অর্ধেক খাওয়ানোর পর শিশুটি গুরুতর অসুস্থ হয়ে পড়ে।

এরপর শিশুটিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসার পর চিকিৎসক অসুস্থতার কারণ জিজ্ঞেস করলে ওই ট্যাবলেটের বাকি অংশ দেখান। এসময় কর্মরত চিকিৎসক ওই ট্যাবলেট মানুষের নয়, পশুর কৃমিনাশক ট্যাবলেট বলে নিশ্চিত করেন। হাসপাতালে সাতদিন চিকিৎসার পর সোমবার শিশুটিকে নিয়ে তার মা বাড়ি যায়।

শিশুটির মা লাইলী বেগমের অভিযোগের প্রেক্ষিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ঘটনার সত্যতা পাওয়ায় এ দণ্ডাদেশ দেন।

Related Articles

Leave a Reply

Close
Close