খেলাধুলা

কোপা আমেরিকার ভেন্যু চূড়ান্ত

ঢাকা অর্থনীতি ডেস্ক: আগামী বছরের জুনে অনুষ্ঠিত হবে লাতিন আমেরিকার সবচেয়ে বড় টুর্নামেন্ট কোপা আমেরিকা। এবার ম্যাচের ভেন্যু চূড়ান্ত করেছে আয়োজকরা। আগেই নিশ্চিত ছিল, আসরটি অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্রে। যুক্তরাষ্ট্রের ১০টি রাজ্যের চৌদ্দটি শহরের ১৪টি ভেন্যুতে হবে এই টুর্নামেন্ট।

৪৮তম আসরটিতে দক্ষিণ আমেরিকার ১০টি ও উত্তর আমেরিকার ৬টি দেশ অংশ নেবে। প্রতিটি স্টেডিয়ামে ২ থেকে ৩টি করে ম্যাচ অনুষ্ঠিত হবে।

আয়োজকরা জানিয়েছেন, আগামী আসর ২০ জুন শুরু হয়ে চলবে ১৪ জুলাই পর্যন্ত। উদ্বোধনী ম্যাচ হবে আটলান্টার মার্সিডিজ বেঞ্জ স্টেডিয়ামে। আর ফাইনাল হবে লিওনেল মেসির শহর মিয়ামির হার্ড রক স্টেডিয়ামে। টুর্নামেন্টের গ্রুপ পর্ব হবে ২০ জুন থেকে ২ জুলাই। কোয়ার্টার ফাইনাল ৪ থেকে ৬ জুলাই।

কনমেবল জানিয়েছে, টেক্সাসের আর্লিংটনের এটি অ্যান্ড টি স্টেডিয়াম, হিউস্টনের এনআরজি স্টেডিয়াম, অ্যারিজোনার গ্লেনডালের স্টেট ফার্ম স্টেডিয়াম এবং নেভাডার লাসভেগাসের অ্যালিজায়ান্ট স্টেডিয়ামে হবে কোয়ার্টার ফাইনাল।

৯ ও ১০ জুলাইয়ের সেমিফাইনাল দুটি হবে নিউজার্সির মেটলাইফ স্টেডিয়াম ও নর্থ ক্যারোলাইনার শার্লটের ব্যাংক অব আমেরিকা স্টেডিয়ামে। টুর্নামেন্টের অন্য ভেন্যুগুলো হলো- অস্টিনের কিউ২ স্টেডিয়াম, লস অ্যাঞ্জেলেসের সোফি স্টেডিয়াম, সান্তা ক্লারার লেভিস স্টেডিয়াম, অরল্যান্ডোর এক্সপোলোরিয়া, ফ্লোরিডা ও ক্যানসাস সিটির চিলড্রেনস মারসি পার্ক।

আগামী বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) স্থানীয় সময় সন্ধ্যায় ফ্লোরিডায় অনুষ্ঠিত হবে কোপা আমেরিকার ড্র।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close