দেশজুড়ে

খালেদার মুক্তির দাবিতে ঈদের পর আন্দোলন

ঢাকা অর্থনীতি ডেস্কঃ বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে দলের পক্ষ থেকে কিংবা আইনি কোনো উদ্যোগ গ্রহণ করা হয়নি। ঈদের পর তার স্বাভাবিক মুক্তির দাবিতে আন্দোলনের ইঙ্গিত দিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে শনিবার(০৩ আগস্ট) বিকালে দলের স্থায়ী কমিটির বৈঠক শেষে সংবাদ ব্রিফিংয়ে একথা জানান মির্জা ফখরুল। বলেন, ঈদের পর খালেদা জিয়ার মুক্তির আন্দোলন বেগবান করা হবে। সেজন্য বিভাগীয় সমাবেশগুলো দ্রুত শুরু করা হবে।

প্যারোলে মুক্তি নিয়ে খালেদা জিয়া সৌদি আরব যাচ্ছেন- কয়েকটি গণমাধ্যমে প্রকাশিত এমন সংবাদের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে বিএনপি মহাসচিব বলেন, বিষয়টি আমার জানা নেই। তাই আমি এ সম্পর্কে কিছুই বলব না। আসলে প্যারোলের ব্যাপারে আমরা এখন পর্যন্ত কোনো উদ্যোগই নিইনি। কোথাও কোনো চিঠিও দেয়নি, আইনি কোনো পদক্ষেপও নেয়া হয়নি। সুতরাং এ নিয়ে কোনো কথার সুযোগ নেই।

বৈঠকে মহাসচিব ছাড়া দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন।

লন্ডন থেকে স্কাইপে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানও যুক্ত ছিলেন।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close