প্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

গণপরিবহন বন্ধ, সাভারে ভোগান্তিতে শ্রমিক; মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক: মহামারি করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার ঘোষিত লকডাউনে সব ধরনের গণপরিবহন বন্ধ ঘোষণায় ভোগান্তি পড়েছে সাভারের পোশাক কারখানার শত শত শ্রমিক। এসময় পরিবহন সংকটের কারণে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভও করেছে শ্রমিকরা। সকাল থেকেই শ্রমিকবাহী গুটি কয়েক বাস দেখা গেলেও মহাসড়কগুলো কোন গণপরিবহনের চলাচল দেখা যায়নি।

সোমবার সকাল থেকেই সাভারে ঢাকা-আরিচা ও নবীনগর-চন্দ্রা মহাসড়কে পা হেটে বা রিকশা-ভ্যানে করে বাড়তি ভাড়ায় কর্মস্থলে পৌছাতে দেখা যায় শ্রমিকদের। এদিকে পরিবহন সংকটে সকাল ৮ থেকে ৯ টা পযন্ত সাভারের বাসস্ট্যান্ডে এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কের আরিচাগামী এক পাশ অবরোধ করে শ্রমিকরা। পরে শিল্প পুলিশের হস্তক্ষেপে মহাসড়ক থেকে শ্রমিকরা অবরোধ তুলে নিলে যান চলাচল স্বাভাবিক হয়।

তারা জানান, কারখানা খোলা থাকলেও প্রতিষ্ঠান থেকে যাতায়াতের কোন ব্যবস্থা করা হয়নি। ফলে চরম ভোগান্তিতে পড়েছেন। কর্মস্থলে পৌছাতে বিলম্বসহ গুনতে হচ্ছে বাড়তি ভাড়া।

এছাড়া মহাসড়কের বিভিন্ন স্থানে গ্রামের যাওয়ার উদ্দেশ্যে অনেককে দাড়িয়ে থাকতে দেখা যায়। গণপরিবহন বন্ধ থাকলেও হাইয়েস বা প্রাইভেটকারে করে বাড়তি ভাড়ায় রওয়ানা দিতে দেখা যায়। পাশাপাশি অনেকে রিকশা বা ভ্যানে করে ভেঙ্গে ভেঙ্গে গন্তব্য যাওয়ার চেষ্টা করেন। তবে স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে তেমন কোন সচেতনতা নেই। ঝুঁকি নিয়ে অনেকে পণ্যবাহী ট্রাকে করেও যেতে দেখা যায়।

এদিকে পুলিশ বলছে, নির্দেশনা মানাতে সব ধরনের ব্যবস্থা গ্রহন করেছেন তারা।

Related Articles

Leave a Reply

Close
Close