শিক্ষা-সাহিত্য

গণ বিশ্ববিদ্যালয়ে তিনদিনের নাট্য কর্মশালার সমাপ্তি

গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: সাভারের ‘গণ বিশ্ববিদ্যালয় (গবি) থিয়েটার’ এর উদ্যোগে তিন দিনব্যাপী নাট্য কর্মশালা শেষ হয়েছে।

সোমবার (৪ নভেম্বর) সমাপনী দিনে উপস্থিত ছিলেন থিয়েটার আর্ট ইউনিটের সাধারণ সম্পাদক চন্দন রেজা। কর্মশালার উদ্বোধনী দিনে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন নাট্য পরিচালক ও আবৃত্তিকার ভাস্বর বন্দ্যোপাধ্যায়, দ্বিতীয় দিনে নাট্যশিল্পী ঝুনা চৌধুরী।

চন্দন রেজা বলেন, সফলতার মূলে থাকে তারুণ্য। আজ আমি শিক্ষার্থীদের তারুণ্যতায় মুগ্ধ। এই থিয়েটারের সকল শিক্ষার্থীই মেধাবী, এদের মধ্যে থেকে একদিন ভালো অভিনেতা তৈরী হবে। যারা মেধাকে কাজে লাগাতে পারবে অবশ্যই তারা ভাল করবে।

বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত পরিচালক এনায়েত-ই-মওলা জিন্নাহ বলেন, এই কর্মশালা সংস্কৃতিমনা শিক্ষার্থীদের একত্রিত করতে এবং তাদের নাটকের প্রতি আগ্রহ বাড়াতে বিশেষ ভূমিকা রেখেছে। আমি সব সময়ই চেয়েছি নাটকের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সুনাম সারাদেশে ছড়িয়ে যাক। আমি গণ বিশ্ববিদ্যালয় থিয়েটারের সদস্যদের নিয়ে খুবই আশাবাদী।

কেন্দ্রীয় ছাত্র সংসদের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক রাকিবুল হাসান (শিপন) বলেন, কর্মশালায় আগত নাট্য কর্মীদের আগ্রহ এবং দাবীর প্রেক্ষিতে বিজয় দিবস সামনে রেখে আমরা মুক্তযুদ্ধ ভিত্তিক পথনাটক ক্ষ্যাপা পাগলার প্যাঁচাল নাটকটি মঞ্চে আনার পরিকল্পনা করেছি। নাটকটি রচনা করেছেন এস এস সো্লাইমান এবং নির্দেশনা দিবেন থিয়েটার আর্ট ইউনিট এর সাধারণ সম্পাদক চন্দন রেজা।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ কার্যালয়ে প্রতিদিন সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত এই কর্মশালা চলে। ৩ দিনের এই নাট্য কর্মশালায় বিশবিদ্যালয়ের প্রায় দুই শতাধিক শিক্ষার্থী অংশগ্রহন করেন।

/ঢাকা অর্থনীতি/

Related Articles

Leave a Reply

Close
Close