দেশজুড়ে

গরু মোটাতাজার ওষুধ বিক্রি, ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

ঢাকা অর্থনীতি ডেস্কঃ  গরু মোটাতাজার ওষুধ বিক্রিসহ একাধিক অপরাধে ৬টি প্রতিষ্ঠানকে ৭১ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২৪ জুলাই) নোয়াখালীর আনোয়ারা উপজেলার চাতরী চৌমুহনী এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। এ সময় জব্দকৃত লাখ টাকার ওষুধ ধ্বংস করা হয়েছে।

আনোয়ারা উপজেলার সহকারি কমিশনার (ভূমি) সাইদুজ্জামান চৌধুরীর নেতৃত্বে পরিচালিত অভিযানে উপস্থিত ছিলেন ঔষধ প্রশাসন অধিদফতরের তত্ত্বাবধায়ক হোসাইন মোহাম্মদ ইমরান।

তত্ত্বাবধায়ক হোসাইন মোহাম্মদ ইমরান সংবাদমাধ্যমে বলেন, অভিযানে আনোয়ারা ভেটেরিনারি নামে একটি প্রতিষ্ঠানে গরু মোটাতাজার অবৈধ ওষুধ মেলে। পাশাপাশি বাকি প্রতিষ্ঠানগুলোতে অনিবন্ধিত, ফিজিশিয়ান স্যাম্পল ও মেয়াদ উত্তীর্ণ ওষুধ পাওয়া যায়।’

‘এসব অপরাধে ড্রাগ আইন-১৯৪০ এর ১৮ ধারার ভিত্তিতে মেসার্স পুষ্প মেডিকেল হলকে ১৫ হাজার, ইসলামিয়া ফার্মেসিকে ২০ হাজার, আনোয়ারা ভেটেরিনারিকে ৫ হাজার, মা ফার্মেসিকে ২০ হাজার, শেভরন ফার্মেসিকে ১০ হাজার, এসএন মেডিকেলকে এক হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি ড্রাগ লাইসেন্স না থাকায় এসএন ফার্মেসি নামে একটি প্রতিষ্ঠান সিলগালা করে দেওয়া হয়। এ ছাড়া জব্দকৃত প্রায় ১ লাখ টাকার ওষুধ ধ্বংস করা হয়েছে।’

Related Articles

Leave a Reply

Close
Close