দেশজুড়ে

গাজীপুরের মাল্টিফ্যাবস লিমিটেড পোশাক কারখানার দুঃখ প্রকাশ

নিজেস্ব প্রতিবেদকঃ গাজীপুরের কাশিমপুর এলাকায় মাল্টিফ্যাবস লিমিটেড নামে একটি কারখানায় নামাজ বাধ্যতামূলক করে যে নোটিশ দেওয়া হয়েছিল সোমবার(১৭ ফেব্রুয়ারি) তা বাতিল করেছে কর্তৃপক্ষ।

কারখানার নির্বাহী পরিচালক আব্দুল কুদ্দুস স্বাক্ষরিত নতুন জারি করা ওই নোটিশে বলা হয়, ‘গত ৯ ফেব্রুয়ারি তারিখের নোটিশের পরিপ্রেক্ষিতে নামাজের জন্য মুসলমান কর্মকর্তাদের উপস্থিতি বাড়ানোর জন্য যে নোটিশ দেওয়া হয়েছিল তা শুধু নামাজের উৎসাহ প্রদানের জন্য করা হয়েছিল। প্রকৃতপক্ষে বেতন কর্তনের কোনো উদ্দেশ্য ছিল না। ভুলবশত বেতন কর্তনের বিষয়টি উল্লেখ থাকায় আমরা আন্তরিকভাবে দুঃখিত। এই নোটিশ জারিপূর্বক পূর্ববর্তী নোটিশটি বাতিল বলে গণ্য হলো। পূর্ববর্তী নোটিশ দ্বারা যদি কেউ বিভ্রান্ত হয়ে থাকেন বা মনে কষ্ট পেয়ে থাকেন এর জন্য আমরা পুনরায় সকলের কাছে আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি’।

রবিবার(১৬ ফেব্রুয়ারি) মাল্টিফ্যাবস কারখানার অ্যাকাউন্টস অ্যান্ড ফাইন্যান্স বিভাগের সহকারী মহাব্যবস্থাপক মোস্তাক আহমেদ জানান, ৯ ফেব্রুয়ারি নোটিশটি জারি করা হয়েছিল মূলত কারখানার সহকারী ব্যবস্থাপক থেকে তদূর্ধ্ব পদধারী কর্মকর্তাদের জন্য। সব মিলিয়ে এ রকম কর্মকর্তা হবে প্রায় ৭০ জন। বিষয়টি কেউ কেউ মেনে নেয়ায় সোমবার(১৬ ফেব্রুয়ারি) নোটিশটি প্রত্যাহার করা হয়েছে। বিষয়টি ছিল কারখানার একান্ত নিজস্ব ব্যাপার।

কারখানার উৎপাদন ব্যবস্থাপক ফরহাদুর রেজা ফারিন জানান, এ কারখানায় প্রতি মাসে ১৮ লাখ পিস তৈরি পোশাক উৎপাদন হয়। এ কারখানায় সব ধর্মের লোক নির্বিঘ্নে তাদের ধর্ম-কর্ম পালন করতে পারেন। কাউকে বাধ্য করা হয় না। সবাই তাদের উৎসব বোনাস পেয়ে থাকেন। কারখানাটি রপ্তানিতে জাতীয় পুরস্কার পায়। এ কোম্পানি জাপান, রাশিয়া ও আমেরিকার বেশ কিছু দেশে তাদের ব্যবসা করছে। ২০১৬ সালে তাদের রপ্তানি আয় ছিল ৯ কোটি ডলার।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close